১০:৪৭ এএম, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার | | ১৫ রবিউস সানি ১৪৪১




নান্দাইলে কাচাঁমালের আড়ত ও খুচরা বাজারে ইউএনও’র মনিটরিং

১৮ নভেম্বর ২০১৯, ০৪:২৬ পিএম | নকিব


মো. শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) : ময়মনসিংহের নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আব্দুর রহিম সুজন সোমবার নান্দাইল চৌরাস্তা কাচাঁমালের আড়ত ও খুচরা বাজারে পেয়াঁজের দাম নিয়ে মনিটরিং করেন।  ইউএনও’র আকস্মিক এই পরিদর্শনে মুহুর্তেই পেয়াঁজের দাম কমলো ৪৫ টাকা। 

জানাযায়, নান্দাইল চৌরাস্তা বারুইগ্রাম বাজারের কাচাঁমালের আড়তদার/পাইকারী বিক্রেতাগণ পেয়াঁজ প্রতি কেজি ১৮০ টাকা থেকে ২০০ টাকা কেজি বিক্রী করছিলেন। 

পাশাপাশি খুচরা বাজারে প্রতি কেজি ২১০ টাকা থেকে ২২০ টাকা পেয়াঁজ বিক্রি করা হচ্ছে। 

কিন্তু বিক্রিতাগণ প্রশাসনের উপস্থিতি টের পেয়ে দাম কমিয়ে খুচরা প্রতি কেজি দেশী পেয়াঁজ ১৭৫ ও এলসি পেয়াঁজ প্রতি কেজি ১৫০ টাকা বিক্রী শুরু করে।  উপজেলা নির্বাহী অফিসার কাচাঁমালের আড়তে প্রবেশ করে আড়তদারগণকে পাইকারীভাবে পেয়াঁজের ধরন অনুযায়ী ১৪০টাকা ও ১৬৫ টাকা বিক্রি করা সহ নিয়মিত সবধরনের কাচাঁমালের পাইকারী ও খুচরা মুল্য তালিকা বোর্ড টানানোর জন্য নির্দেশনা প্রদান করেন। 

অন্যথায় জরিমানা করা হবে বলে জানান।  এছাড়া বাজারের প্রতিটি দোকানে সরকারী

নিষিদ্ধ ঘোষিত পলিথিন বিক্রি না করার জন্য কঠোর নির্দেশনা প্রদান করেন। 

এসময় উপজেলা নির্বাহী অফিসারের সাথে সিনিয়র সাংবাদিক মোহাম্মদ এনামুল হক বাবুল, এবি সিদ্দিক খসরু, শাহজাহান ফকির, মাহবুব আলম প্রমুখ উপস্থিত ছিলেন। 

উপজেলা নির্বাহী অফিসার আরো জানান, কোন অসাধু ব্যবসায়ীগণ যাতে কোন ধরনের সিন্ডিকেট করে কাচামাঁলকে বাজার মূল্যের চেয়ে বেশী ধর বিক্রি করে বাজারের অসস্তিকর পরিবেশ সৃষ্টি করতে না পারে সেজন্য অভিযান অব্যাহত থাকবে।