৬:৪৯ পিএম, ১৬ জুন ২০১৯, রোববার | | ১২ শাওয়াল ১৪৪০




নান্দাইলে জনতা ব্যাংকে ব্যাপক অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

১৫ এপ্রিল ২০১৯, ০৪:১৮ পিএম | জাহিদ


মো.শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) : ময়মনসিংহের নান্দাইল উপজেলার নান্দাইল রোড বাজার জনতা ব্যাংক লিঃ শাখার কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে ব্যাপক দূর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে। 

গ্রাহকরা অভিযোগে জানান, রেমিটেন্স ও ব্যাংক থেকে টাকা উঠাতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়।  এছাড়া বিদ্যুৎ বিল জমা দিতে ঘন্টার পর ঘন্টা দাড়িয়ে থাকতে হয়।  ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা গ্রাহকদের নির্দিষ্ট সেবা না দিয়ে বিভিন্ন অজুহাতে অলস সময় কাটাতে দেখা যায়।  বয়স্ক/বিধবা ও পুঙ্গভাতা প্রাপ্ত লোকদের টাকা উঠাতে সীমাহীন দূর্ভোগ পোহাতে হয়।  বয়স্ক ভাতা প্রাপ্ত বয়স্ক লোকদের মানুষ বলে গণ্য করা হয়না।  তাদের সাথে র্দূব্যবহার করা হয়। 

বয়স্ক নারী-পুরুষদের ঘন্টার পর ঘন্টা দাড়িয়ে থেকে টাকা উত্তোলন করতে গিয়ে অনেকেই অসুস্থ হয়ে পড়েছে।  ব্যাংক কর্মকর্তা প্রবীণ অসুস্থ বয়স্ক লোকদের ভাতার টাকা দিয়ে বিদায় না করে তার ব্যাক্তি পরিচয় লোকদের মাঝে টাকা প্রদান করে থাকে। 

এছাড়া ব্যাংক কর্মকর্তা কর্মচারীরা ব্যাংকের নির্দিষ্ট সময়ে অবস্থান করে না বলে অভিযোগ রয়েছে।  কতিপয় উক্ত ব্যাংক কর্মকর্তাবৃন্দ স্থানীয় হওয়ায় গ্রাহকদের সাথে অসৌজন্যমূলক আচারণ করে থাকে। 

এ ব্যাপারে ভূক্তভোগীরা জনতা ব্যাংক লিঃ উধ্বর্তন কর্মকর্তাদের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।