১:৪০ এএম, ২৩ সেপ্টেম্বর ২০১৮, রোববার | | ১২ মুহররম ১৪৪০


নান্দাইলে মায়ের অভিযোগে ছেলের কারাদন্ড

০৬ এপ্রিল ২০১৮, ০৩:৩৯ পিএম | সাদি


মো. শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের নান্দাইলে এক বিধবা মায়ের অভিযোগে ছেলেকে দেড় বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।  বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাফিজুর রহমান মা হাজেরা খাতুনের উপস্থিতিতেই মাদক বিক্রেতা আব্দুর রহিমকে ওই সাজা দেন। 

জানাযায়, মোয়াজ্জেমপুর ইউনিয়নের সৈয়দগাঁও গ্রামের মৃত সাহেদ আলীর স্ত্রী খাতুন ১০ বছর আগে তিনি স্বামীকে হারান।  ২ ছেলে ও ৩ মেয়েকে নিয়ে গৃহপরিচারিকার কাজ করে সংসার চালান।  কিন্তু আব্দুর রহিম মাদকাসক্ত হয়ে পড়ায় মাদক কেনার জন্য প্রায়ই মা হাজেরা খাতুন ও স্ত্রীকে মারধর করতো।   বুধবার রহিম তার স্ত্রীকে হাত-পা বেধে মারধর করে।  এতেও টাকা না পেলে স্ত্রীকে হত্যার হুমকি দেয়। 

এ অবস্থায় মা হাজেরা খাতুন ছেলেকে বাধা দিলে ছেলে আ: রহিম মাকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয় এবং স্ত্রীকে লাঠি দিয়ে পেটাতে থাকে।  এতে মা হাজেরা খাতুন ডাকচিৎকার করলে প্রেিতবেশী চলে আসার আগে আ: রহিম পালিয়ে যায়।  পরে মা হাজেরা খাতুন প্রতিবেশীর সহযোগীতায় পরদিন বৃহস্পতিবার নান্দাইল ইউএনও’র কার্যালয়ে এসে ছেলের বিরুদ্ধে অভিযোগ করেন। 

পরে পুলিশ রহিমকে ধরে এনে ভ্রাম্যমান আদালতে হাজির করলে রহিমের স্বীকারোক্তিতে তাকে দেড় বছরের বিনাশ্রম কারাদন্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও হাফিজুর রহমান।  নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মো. ইউনুস আলী বিষয়টি নিশ্চিত করেছেন। 


keya