১:২৪ এএম, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার | | ৫ সফর ১৪৪০


নান্দাইল রোড বাজার জামে মসজিদের বিশেষ সাধারন সভা অনুষ্ঠিত

১১ মে ২০১৮, ০৫:০৭ পিএম | জাহিদ


মো.শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের নান্দাইল উপজেলার ৫নং গাংগাইল ইউনিয়নের সবচেয়ে বড় ধর্মীয় প্রতিষ্ঠান নান্দাইল রোড বাজার জামে মসজিদের বিশেষ সাধারন সভা শুক্রবার (১১ মে) বাদ জুম্মাহ মসজিদ বারান্দায় অনুষ্ঠিত হয়। 

মসজিদ কমিটির সহ-সভাপতি ও ত্রি-তল নতুন মসজিদ নির্মাণ কমিটির আহ্বায়ক মো. নেকবর আলী মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ময়মনসিংহ-৯ নান্দাইল আসনের সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খাঁন তুহিন কর্তৃক ২০১৭-১৮ অর্থ বছরে মাননীয় প্রধানমন্ত্রীর মসজিদ উন্নয়ন বিষয়ক তহবিল থেকে পাচঁ লাখ টাকা বরাদ্দ প্রদান করায় উক্ত টাকার মাধ্যমে নির্মাণ কাজের বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করা হয়।  নতুন মসজিদের দরজা-জানালা ও টাইলস এর কাজ করার বিষয়ে সকলেই একমত পোষণ করেন। 

উল্লেখ্য কাজটি টেন্ডারের মাধ্যমে ঠিকাদার সম্পন্ন করবে।  ইতিপূর্বেও সংসদ সদস্য এই মসজিদ উন্নয়নে তিন লাখ সত্তর হাজার টাকা প্রদান করেছিলেন।  এছাড়া সভায় বীরমুক্তিযোদ্ধা লুৎফর রহমান ভুইয়ার মৃত্যু জনিত কারনে মসজিদ কমিটির সহ-সভাপতির পদ শূন্য হওয়ায় উক্ত পদে নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল কাইয়ূম বাবুলকে কো-অপ্ট করা হয়। 

মসজিদ কমিটির সেক্রেটারী সিনিয়র সাংবাদিক এনামুল হক বাবুলের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সম্মানিত সদস্য মো. রফিকুল ইসলাম রফিক, হাজী মো. আব্দুল হালিম, হাজী আব্দুল মান্নান, মো. আনোয়ারুল হক, ফরিদ উদ্দিন মেম্বার, শহীদুল ইসলাম পিয়ারুল, আব্দুল জলিল, খন্দকার, ডাঃ ফরহাদ উদ্দিন, ডাঃ হাছেন আলী, ইমাম মো.এহতেশামুল হক, মোঃ হারুন মিয়া, মো. এহতেশামুল হক শাহীন , মোঃ নাজমুল হাসান সহ শতাধিক ধর্মপ্রাণ মুসলমান সভায় যোগদান করেন।  সভায় সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খাঁন তুহিন ৩ দফায় ৮ লাখ ৭০ হাজার টাকা এই মসজিদ উন্নয়নে সরকারী অনুদান প্রদান করায় তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। 

এছাড়া ব্যক্তিগত পর্যায়ে যে সমস্ত সমাজ  সেবক মসজিদের অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য অনুদান প্রদানের ঘোষণা দিয়েছেন তাদেরকে আসন্ন রমজানের মধ্যেই তা পরিশোধের অনুরোধ জানানো হয়।  মসুল্লীদের সুবিধার জন্য সমগ্র রমজান মাসে স্থানীয় স্বেচ্ছা ব্যবস্থাপনায় প্রতিদিন মসজিদ মাঠে ইফতারের আয়োজন করার সিদ্ধান্ত গ্রহন করা হয়।  গত দুই বছর ধরে এই পদ্ধতি চালু করা হয়।  ইফতার কমিটির দায়িত্বে আছেন সমাজ সেবক রফিকুল ইসলাম রফিক, ডাঃ হাছেন আলী ও আলম ভূইয়া। 

উল্লেখ্য নান্দাইল রোড বাজার জামে মসজিদ কমিটির সভাপতি হিসাবে আলহাজ্ব কাজী আতাউর রহমান দায়িত্বরত আছেন। 


keya