২:১৫ এএম, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার | | ৫ সফর ১৪৪০


নান্দাইলে রাস্তার উপর ঘর নির্মাণ করায় জনাসাধারনের দূর্ভোগ বৃদ্ধি

১০ মে ২০১৮, ০৮:০২ পিএম | সাদি


মো.শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি : নান্দাইল উপজেলার মুশুলী ইউনিয়নের মেরেঙ্গা দক্ষিণপাড়া গ্রামের প্রায় তিন হাজার জনসাধারনের যাতায়াতের রাস্তার উপর ঘর নির্মাণ করায় জনসাধারনের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। 

এক লিখিত অভিযোগ এবং ঘটনাস্থল সরজমিন পরির্দশন করে দেখাযায়, মুশুলী ইউনিয়নের মেরেঙ্গা গ্রামের মৃত আঞ্জু ভূইয়ার পুত্র জনৈক জাহাঙ্গীর আলম ও মৃত আব্দুল মজিদ ভূইয়ার পুত্র স্বাস্থ্যসহকারী আবুল হাসেম ভূইয়া জেনে শুনেই জনগুরুত্বপূর্ণ রাস্তার উপর দুটি গোয়াল ঘর নির্মাণ করে গ্রামবাসীর যাতায়াতের বিঘ্নতা সৃষ্টি করেছে।  স্থানীয় গণপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গ ঘর নির্মাণে বাধা প্রদান করলেও উল্লেখিত ব্যক্তিরা তা আমলে নেয়নি।  ফলে উক্ত গ্রামের প্রায় তিন হাজার লোককে পাশ্ববর্তী একটি জঙ্গলের ভিতর দিয়ে ফসলি জমি ভেঙ্গে যেতে হচ্ছে বিধায় জনমনে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। 

এলাকাবাসী সূত্রে জানাযায়, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গণমান্য ব্যক্তিবর্গকে নিয়ে বার বার সালিস দরবার করেও এর কোন ফায়সালা হয়নি।  ৭নং মুশুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইফতেকার উদ্দিন বিপ্লব জানান, “এই রাস্তাটি বহুদিনের পুরাতন।  এই রাস্তায় সরকারী কালভার্ট রয়েছে।  এছাড়া টিআর/কাবিখা’র মাধ্যমে রাস্তায় উন্নয়ন কাজ করা হয়েছে।   গ্রামবাসীর দীর্ঘদিনের চলাচলের রাস্তাটি এভাবে কেউ বন্ধ করতে পারেনা। ”

স্থানীয় এলাকাবাসীর পক্ষ থেকে মো. রবিন মিয়া ময়মনসিংহ-৯ নান্দাইল আসনের সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খাঁন তুহিন বরাবর রাস্তাটিতে অবৈধ উপায়ে নির্মিত ঘর দুটি উচ্ছেদ করার আবেদন জানালে তিনি বিষয়টি লিখিতভাবে উপজেলা নির্বাহী অফিসারকে ব্যবস্থা গ্রহনের নির্দেশ প্রদান করেন।  ইউএনও মো. হাফিজুর রহমান তাৎক্ষনিকভাবে বিষয়টি অফিসার ইনাচার্জ নান্দাইল মডেল থানাকে ব্যবস্থা গ্রহনের জন্য লিখিতভাবে অনুরোধ জানিয়েছেন।   


keya