৯:০৯ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার | | ২২ জমাদিউস সানি ১৪৪১




নান্দাইলে শিক্ষা অনুপ্রেরণামূলক কর্মকান্ডে ইউএনও আব্দুর রহিম সুজন

২৫ আগস্ট ২০১৯, ১২:৫৫ পিএম | নকিব


মো. শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইল উপজেলায় নব যোগদানকারী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আব্দুর রহিম সুজন শিক্ষা অনুপ্রেরণামূলক বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করে আসছেন। 

শিক্ষার মানউন্নয়নে শিক্ষক, অভিভাবক ও ছাত্রছাত্রী সহ সকলকে একসাথে কাজ করার আহŸান জানান।  শনিবার নির্বাহী অফিসার উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়, নাঃ রোড সঃ প্রাঃ বিদ্যালয়, মুশুলী স্কুল এন্ড কলেজ, মুশুলী সঃ প্রাঃ বিদ্যালয় ও চন্ডিপাশা সরকারি উচ্চ বিদ্যালয় আকস্মিক পরিদর্শনকালে শিক্ষক ও ম্যানেজিং কমিটির সাবেক নেতৃবৃন্দের সাথে মত বিনিময়কালে তিনি একথা বলেন। 

নির্বাহী অফিসার  বিদ্যালয়ে প্রবেশ করে প্রতিটি শ্রেণীকক্ষে উপস্থিত ছাত্রছাত্রীদের মেধা যাচাই করেন এবং নিজে সামাজিক কিছু বিষয়ের উপর পাঠদান করেন। 

ছাত্রছাত্রীদের নিয়মিত বিদ্যালয়ে উপস্থিতি, ইউনিফর্ম বাধ্যতামূলক ও ক্লাসের প্রতিদিনের পাঠ প্রতিদিন শিক্ষকদের নিকট থেকে আদায় করে নেওয়ার পরামর্শ দেন।  এসময় নান্দাইল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. রুকন উদ্দিন সাথে ছিলেন। 

পরে তিনি সকল শিক্ষক ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক নেতৃবৃন্দের সাথে বিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি, শিক্ষার মান উন্নয়ন, বিদ্যালয়ের পরিবেশ সুরক্ষা, ইভটিজিং মাদক, বাল্যবিবাহ রোধ, ডেঙ্গু প্রতিরোধ ও মোবাইল ফোন ব্যাবহারের উপর নিষেধাজ্ঞা বাস্তবায়নে সকলকে কাজ করার আহŸান জানান। 

এসময় আলোচনায় অংশ গ্রহন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল কাইয়ূম, সাবেক সভাপতি মো. এনামুল হক বাবুল, বিদ্যালয়ের দাতা সদস্য মো. রফিকুল ইসলাম রফিক, গাংগাইল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বিদ্যালয়ের প্রস্তাবিত এডহক কমিটির সভাপতি কাজী আতাউল করিম বাবুল।