৮:১০ পিএম, ২২ অক্টোবর ২০১৯, মঙ্গলবার | | ২২ সফর ১৪৪১




নান্দাইলে ২৫টি পূজা মন্ডপে ব্যস্ত প্রতিমা শিল্পীরা /সরকারি বরাদ্দ সাড়ে ১২ মে.টন চাউল

০২ অক্টোবর ২০১৯, ১০:১২ এএম | নকিব


মো.শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইল উপজেলায় হিন্দু স¤প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী শারদীয় দুর্গাপূজা উদযাপনে ২৫টি পূজামÐপে প্রতিমা তৈরীর কাজ চলছে। 

বিপুল উৎসাহ উদ্দীপনায় সকল পূজামÐপের চারপাশে বিভিন্ন ধরনের আলোকসজ্জাসহ ডেকোরশনের কাজ এগিয়ে যাচ্ছে। 

পূজার মৌলিক বিষয় প্রতিমা তৈরী ও রঙ করায় ব্যস্ত সময় পার করছে কলাকুশলীগণ। 

সকাল থেকে রাত পর্যন্ত পরিশ্রম করছে প্রতিমা তৈরীর শিল্পীরা।  তবে বাশঁ, খাট, মাটি ও বিভিন্ন সরঞ্জামাদীর দাম বেড়ে যাওয়ায় প্রতিমা তৈরীতে অন্যবারের তুলানায় খরচ বেশী হবে বলে জানান ভাস্কর শিল্পীরা।  আগামী ৪ই অক্টোবর শুক্রবার থেকে শ্রী শ্রী শারদীয় দুর্গাপূজা শুরু হবে। 

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কমিটি নান্দাইল উপজেলা শাখার সূত্রে জানা যায়, নান্দাইল পৌরসভাসহ ১০টি ইউনিয়নে দুর্গাপ‚জা অনুষ্ঠিত হবে।  তার মধ্যে নান্দাইল পৌর সদরে ১১টি পূজামÐপের মধ্য রয়েছে থানা কালীবাড়ি, চন্ডীপাশা বর্মণপাড়া, চন্ডী দক্ষিণপাড়া সার্বজনীন, নান্দাইল বাজার সার্বজনীন, কাচারীর পিছন বাচ্চু সাহা, সোনালী ব্যাংক সংলগ্ন, পাটমহল বাজার কালী মন্দির, ভ‚ইয়াপাড়া, দক্ষিণ নাথপাড়া, উত্তর নাথপাড়া ও চন্ডীপাশা আদর্শপল্লী পূজামÐপ।  এ ছাড়া নান্দাইল উপজেলার ১৩টি ইউনিয়নে ১৪টি পূজা মন্ডপে সারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হবে।  

এ বিষয়ে নান্দাইল প‚জা উদযাপন পরিষদ কমিটির সভাপতি এডভোকেট শ্যামল কুমার গাংঙ্গুলী ও সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহা বলেন, প্রতি বছরের ন্যায় সুশৃঙ্খল পরিবেশে পূজা উদযাপন করতে প্রশাসনের সুদৃষ্টিসহ সকলের সহযোগিতা কামনা করছি। 

নান্দাইল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা দফতর থেকে জানাযায়, সরকারিভাবে ২৫টি পূজামÐপে আধা টন করে সাড়ে ১২ মেট্টিক টন চাউল বরাদ্দ করা হয়েছে।