১১:৫৭ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ৪ রবিউস সানি ১৪৪০




নেপালের কাছে হেরে গেল ভারত

১৩ নভেম্বর ২০১৭, ০৯:৪৯ এএম | নকিব


এসএনএন২৪.কম : যুব এশিয়া কাপে আগেরদিনই শ্বাসরূদ্ধকর ম্যাচে নেপালকে ২ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ। 

সেই নেপালই পরদিন ভারতকে হারিয়ে চমক দেখিয়ে দিয়েছে।  মালয়েশিয়ায় অনুষ্ঠিত এ ম্যাচে ভারতকে ১৯ রানে হারিয়েছে নেপালের যুবারা। 

প্রথমে ব্যাট করতে নেমে খুবই স্লো শুরু করে নেপাল।  ওপেনার জিতেন্দ্র সিং ৯৫ বল খেলে করেন মাত্র ৩৬ রান।  তবে অন্য ব্যাটসম্যান দিপেন্দ্র সিং দারুণ ব্যাট করেন।  ১০১ বল খেলে তার ব্যাট থেকে আসে ৮৮ রানের ঝলমলে ইনিংস। 

এই দুই ওপেনারছাড়া অবশ্য নেপাল ইনিংসে কেউ তেমন অবদান রাখতে পারেননি।  যার ফলে ৫০ ওভার শেষে স্কোরবোর্ডে মাত্র ১৮৫ রান তুলতে সক্ষম হয় নেপাল।  আদিত্য থাকারে এবং অভিষেক শর্মা দু’জনই ২টি করে উইকেট তুলে নেন। 

জবাব দিতে নেমে ভারতীয় যুবাদের দুই ওপেনার দারুণ শুরু করেন।  তাদের ব্যাটে প্রায় ১০০ রানের জুটি গড়ে ওঠে।  কিন্তু এ দু’জনের বিদায়ের পরই আসা-যাওয়ার মিছিলে যোগ দেয় ভারতীয় ব্যাটসম্যানরা।  যার ফলে ৪৮.১ ওভার শেষে ১৯ রান দুরে থাকতেই অলআউট হয়ে যায় ভারতীয় যুব দল।  রানা ৪৬ এবং মনজোত ৩৫ রান করেন। 

এর আগে শুক্রবার পাকিস্তানকে ৭ উইকেতে হারিয়ে চমক জাগিয়েছিল আফগানিস্তান।  আর এবার নেপালের এ জয় ছাড়িয়ে গেলে সেটাও।  এ মাসের শুরুতেই বাংলাদেশে প্রস্তুতি ম্যাচ খেলতে এসে তিন ম্যাচের একটিতে জয় পেয়েছিল নেপাল।  যুব এশিয়া কাপে এই দুটি দলের ওপর আলাদা করে চোখ রাখতেই হচ্ছে।