৩:৩০ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার | | ১৮ মুহররম ১৪৪১




নবাবগঞ্জে বিষাক্ত সাপের কামড়ে প্রথম শ্রেনীর স্কুল শিক্ষার্থী নিহত

২৫ আগস্ট ২০১৯, ০৪:২৫ পিএম | নকিব


সোহেল রানা, হিলি,দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় বিষাক্ত সাপের কামড়ে রেদুনি (৯) নামের প্রথম শ্রেনীর এক স্কুল শিক্ষার্থী নিহত হয়েছে। 

সে উপজেলা সানরাইজ শিশু নিকেতন বিদ্যালয়ের প্রথম শ্রেনীর শিক্ষার্থী। 

আজ রবিবার সকালে উপজেলার শ্যামপুর এলাকায় তার মৃত্যু হয়। তার আগে গতকাল শনিবার বিকেলে বিষাক্ত সাপ তাকে পায়ে কামড় দিলে আহত অবস্থায় চিকিৎসাধীন অবস্থায় ছিলো। 

স্থানীয়রা জানান,শনিবার স্কুল থেকে ছুটির পর বাড়িতে বাবা-মা না থাকায় সে গোয়াল গরুকে খাবার দিতে গেলে বিষাক্ত সাপ তার পায়ে কামড় দেয়। পরে সে চিৎিকার দিলে পার্শ্বের বাড়ির লোকজন গিয়ে তাকে উদ্ধার করে,তার বাবা-মা কে ফোনে সংবাদ দেং। বাবা-মা এসে সন্তানকে নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রংপুর নিয়ে যাওয়ার পরার্মশ দেয়। পরে রংপুর মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করে। 

তবে আজ রবিবার সকালে দাফন-কাপনের উদ্দ্যেশে শিশুর মৃতদেহ গোসল করাতে নিয়ে গেলে গোসল কারনোর সময় শিশুটি নরে উঠে এবং চোখ মেলে দেখে । 

এসময় পরিবারের লোকজন ছেলেটিকে বাচাঁনো জন্য রংপুরের খয়ের বাড়ি উজার (কবিরাজ) কাছে নিয়ে গেলে সেখানেও সেই কবিরাজ তাকে মৃত্যু ঘোষনা করে। 

পরে লাশটি বাসায় নিয়ে আসার পর দুপুরো আবারো দফায় দফায় শুরু হয় কবিরাজের ঝাড়-ফুকঁ।  শেষ পর্যন্ত বাচাঁনো গেলো না শিশুটিকে। 


keya