৪:২৫ এএম, ২৪ নভেম্বর ২০১৭, শুক্রবার | | ৫ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

নির্যাতনকারী স্বামীর শাস্তি ও ন্যায় বিচারের দাবীতে নির্যার্যিতা নারীর সংবাদ সম্মেলন

০৯ সেপ্টেম্বর ২০১৭, ০৭:১৪ পিএম | সাদি


এম. সাইফুর রহমান, খাগড়াছড়ি প্রতিনিধি : যৌতুকের জন্য নির্যাতনকারী স্বামীর শাস্তি ও ন্যায় বিচারের দাবীতে সংবাদ সম্মেলন করেছে নুর হাওয়া বেগম জুলি নামে এক নির্যার্যিতা নারী।  শনিবার দুপুরে খাগড়াছড়ি প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলন করা হয়।  সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নির্যার্যিতা নারী জুলি বেগমের ভাই মোঃ আব্দুল আজিজ। 

এতে অভিযোগ করা হয় জেলার মাটিরাঙ্গা উপজেলা গোমতি ইউনিয়নের বান্দরছড়া গ্রামের বাসিন্দা হুদা মিয়ার বড় ছেলে আবু তাহের রাজুর সাথে গুইমারা উপজেলার মেম্বার পাড়ার বাসিন্দা মৃত হাকিম আলী কন্যার সাথে ২০০৫ সালে ৬ মে ইসলামী শরীয়া মোতাবেক দেড় লক্ষ টাকা দেন মোহরে বিবাহ সম্পন্ন হয়। 

বিয়ের পর পল্লী বিদ্যুতে  চাকরি নেওয়ার অজুহাতে জুলি বেগম থেকে  চার লক্ষ টাকা নেয় আবু তাহের রাজু।  এরপরও বিভিন্ন সময় বিভিন্ন অজুহাতে টাকা দাবী করে রাজু।  টাকা না দিয়ে অন্যত্র বিয়ে করার হুমকি ও দেয়।  সর্বশেষ কিছু দিন আগে প্রথম বৌয়ের অনমুতি ছাড়া বান্দরছড়া এলাকা মহিদুল ইসলামের নাবালিকা মেয়েকে বিয়ে করে রাজু।  এতে আরো বলা হয়, এ বিষয় নিয়ে গোমতি ইউপি চেয়ারম্যান সালিশ করে তাদের পুলিশে  দিলেও কৌশলে সে থানা থেকে বেড়িয়ে যায়। 

এ বিষয় ন্যায় বিচারের আশায় খাগড়াছড়ি আমলী আদালতে একটি মামলা দায়ের করে জুলি বেগম।  এতে রাজুর দ্বিতীয় স্ত্রীর চাচা জর্জ কোটের ড্রাইভার আনিস মামলা তুলে নেওয়ার জন্য বিভিন্ন ভাবে হুমকি দিয়ে আসছে বলেও লিখিত বক্তব্যে বলা হয়।  সর্বশেষ ন্যায় বিচার পাওয়ার আশয়া সংবাদ সম্মেলন করে সংবাদিকদের লিখনির মাধ্যমে তার স্বামীর শাস্তি দাবী ও করছেন জুলি বেগম।