৭:৫০ এএম, ১৮ জুন ২০১৮, সোমবার | | ৪ শাওয়াল ১৪৩৯

South Asian College

‘নারীরা এগিয়ে গেলেও তাদের প্রতি সহিংসতা এখনও চলমান রয়েছে’

০৮ মার্চ ২০১৮, ১০:১১ পিএম | সাদি


পুষ্প মোহন চাকমা, বিলাইছড়ি (রাঙ্গামাটি) প্রতিনিধি : নারীরা এখন বিভিন্ন দিকে এগিয়ে গেলেও দেশে তাদের প্রতি সহিংসতা এখনও চলমান রয়েছে।  বিলাইছড়িতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন। 

“সময় এখন নারীর: উন্নয়নে তারা, বদলে যাচ্ছে গ্রাম-শহরে কর্ম-জীবনধারা” ও “শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা” এ দু’টি প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার (৮ মার্চ) উপজেলা পরিষদ মিলনায়তনে যথাযোগ্য মর্যাদায় ‘আন্তর্জাতিক নারী দিবস ২০১৮’ পালন করা হয়েছে। 

জাতীয় মহিলা সংস্থা, ব্র্যাক, স্থানীয় এনজিও সংস্থা সিএইচটিডিএফ, টংগ্যা ও সিআইপিডি’র সহযোগিতায় সকালে একটি বর্ণাঢ্য র‌্যালী পরিবেশনের মধ্যদিয়ে দিবসটি উদযাপনের আয়োজন করেছে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর। 

উপজেলা নির্বাহী অফিসার আসিফ ইকবাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শুভ মঙ্গল চাকমা।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অমৃত সেন তঞ্চঙ্গ্যা, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোসাদ্দেকুল মওলা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রফিকুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শাক্য প্রিয় বড়ুয়া, বিলাইছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম। 

এছাড়া সরকারি বেসরকারি কর্মকর্তা, জয়িতা ও ঐতিহ্যবাহী নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।  অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম ফারুক।  অনুষ্ঠানে বক্তারা আরও বলেন, যতদিন পর্যন্ত আমরা মানবিক সভ্যতা অর্জন করতে পারবনা ততদিন নারীদের প্রতি সহিংসতা নিরসন হবেনা। 

আলোচনা শেষে সহকারী শিক্ষক মনিষা দেওয়ান, হেডম্যান বিমলী চাকমা, উপজেলা পরিবার পরিকল্পনা দপ্তরের বসুন্ধরা চাকমা ও লক্ষী দেবী চাকমাকে জয়িতা সম্মাননা প্রদান করা হয়েছে।