৭:১৮ এএম, ২১ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার | | ২৯ জ্বিলহজ্জ ১৪৩৮

South Asian College

নাসির যখন আম্পায়ার!

০৭ সেপ্টেম্বর ২০১৭, ০৮:১২ এএম | এন এ খোকন


এসএনএন২৪.কম : শিরোনাম দেখে হয়তো অনেকেই চমকে যেতে পারেন।  এ আবার কেমন কথা, তিনি তো এখনো জাতীয় দলের নিয়মিত খেলোয়াড়।  অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান চট্টগ্রাম টেস্টের প্রথম একাদশে আছেন।  তা ছাড়া প্রথম ইনিংসে চমৎকার একটি ইনিংসও খেলেছেন।  তিনি আবার কখন আম্পায়ার হয়ে গেলেন! না, বাস্তবে নয়।  চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে অনেকটা মজার ছলে আম্পায়ারের পাশে দাঁড়িয়ে আঙুল তুলে আউটের সংকেত দিয়ে সবার দৃষ্টি কাড়েন নাসির। 

আজ ম্যাচের তৃতীয় দিনে ইনিংসের ১০৯তম ওভারের ষষ্ঠ বলে ঘটনাটা ঘটেছে।  অস্ট্রেলীয় ব্যাটসম্যান প্যাট কামিন্সের বিপক্ষে একটি রিভিউ আবেদন করেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম।  বোলার মেহেদী হাসান মিরাজের সে বলে রিপ্লেতে দেখে টিভি আম্পায়ার আউট দেন।  তখন ফিল্ড আম্পায়ার আঙুল তুলতেই বাংলাদেশি অলরাউন্ডার নাসির হোসেন তাঁর পাশে দাঁড়িয়ে আঙুল তুলে আউটের সংকেত দেন।  মাঠে নাসিরের এই কাণ্ডে দর্শকরাই শুধু মজা পাননি, হেসে ওঠেন আম্পায়ারও। 

দলের খেলোয়াড়দের উজ্জীবিত করতে বরাবরই মাঠে নানা রকম মজা করে থাকেন নাসির।  এবারও হয়তো তাই করেছেন। 

এদিকে নাসির দীর্ঘদিন পর টেস্ট দলে ফিরেছেন।  দলে ফিরে নির্বাচকদের আস্থার কিছুটা প্রতিদান দিয়েছেন তিনি।  ঢাকায় প্রথম টেস্টের পথম ইনিংসে ২৩ রানের একটি ইনিংস খেলেন।  তবে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৪৫ রানের চমৎকার একটি ইনিংস খেলেন এই অভিজ্ঞ অলরাউন্ডার। 

এর আগে ২০১৫ সালের দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলার পরই দল থেকে বাদ পড়ে যান তিনি।  এরপর সীমিত ওভারের ক্রিকেটে টুকটাক জায়গা মিললেও টেস্টে ব্রাত্যই ছিলেন এই অলরাউন্ডার।  তবে ঘরোয়া ক্রিকেটে অসাধারণ পারফর্ম করায় তাঁকে আর উপেক্ষা করতে পারেননি নির্বাচকরা।