১২:৫৩ পিএম, ২১ জুলাই ২০১৯, রোববার | | ১৮ জ্বিলকদ ১৪৪০




নিয়োগ বাণিজ্যের সাথে জড়িতদের শাস্তির দাবি ইবি ছাত্রলীগের

২৯ জুন ২০১৯, ০৭:১৯ পিএম | নকিব


মুনজুরুল ইসলাম নাহিদ, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষক নিয়োগ বানিজ্যের সাথে জড়িত মূল হোতাসহ সকলে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগ । 

শনিবার দুপুর ১টার দিকে দলীয় টেন্ট থেকে মিছিলটি বের হয়।  পরে ভিসির সাথে সাক্ষাৎ করে নিয়োগ বাণিজ্যে জড়িত সকলের শাস্তি দাবি করে তারা। 

জানা যায়, গত শুক্রবার ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক নিয়োগ বানিজ্যের কথোপকথোনের অডিও ফাঁস হয়।  পরে অভিযুক্ত দুই শিক্ষক ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক রুহুল আমিন ও ইলেক্ট্রিকাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক এসএম আব্দুর রহিমকে সাময়িক বরখাস্ত করা হয়।  তবে অডিও রেকর্ডে সাবেক প্রক্টর ও বর্তমান সিন্ডিকেট সদস্য এবং ইইই বিভাগের শিক্ষক ড. মাহবুবর রহমানের সংশ্লিষ্টতা পাওয়া গিয়েছে। 

কিন্তু প্রশাসন তার বিরুদ্ধে কোন প্রকার ব্যবস্থা গ্রহণ করেনি।  এতে ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষর্থীসহ বিভিন্ন মহলে সমালোচনা শুরু হয়।  এর প্রতিবাদে এবং মূল হোতাদের বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগ।  শাখা সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের নেতৃত্বে মিছিল বের হয়। 

মিছিলটি দলীয় টেন্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে অনুষদ ভবনে এসে শেষ হয়।  পরে তারা উপাচার্যের সাথে সাক্ষাত করে নিয়োগ বানিজ্যের মূল হোতাদের বিচারের দাবি জানায়।  এসময় অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘দ্রুত সময়ের মধ্যে আমি ব্যবস্থা নিয়েছি।  দুজনকে বরখাস্ত করা হয়েছে।  আজ (শনিবার) সিন্ডিকেট সভায় একটি শক্তিশালী ও নিরপেক্ষ তদন্ত কমিটি করা হবে।  তারা এই নিয়োগ বাণিজ্যের সাথে যাদের সংশ্লিষ্টতা পাবে তাদেও সকলকে আইনের আওতায় আনা হবে। ’


keya