১:১১ পিএম, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার | | ২০ রবিউল আউয়াল ১৪৪১




পাকিস্তানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬২

৩১ অক্টোবর ২০১৯, ১২:৪০ পিএম | নকিব


এসএনএন২৪.কম: পাকিস্তানের লিয়াকতপুর শহরের কাছে তেজগাম নামের একটি ট্রেনে অগ্নিকাণ্ডে ৬২ যাত্রী মারা গেছেন।  বৃহস্পতিবার জেলা কমিশনার রাহিম ইয়ার খান এ তথ্য দিয়েছেন।  পাকিস্তানের রেলওয়েমন্ত্রী শেখ রশিদও এ তথ্য নিশ্চিত করেছেন। 

ডন অনলাইনের খবরে বলা হয়েছে, নিহতদের মধ্যে নারী ও শিশুরাও রয়েছে।  এখন পর্যন্ত কাউকে শনাক্ত করা সম্ভব হয়নি।  হতাহতদের লিয়াকতপুরের ডিএইচকিউ হাসপাতালে পাঠানো হয়েছে। 

দ্য নিউজ ইন্টারন্যাশনাল জানিয়েছে, ট্রেনটি তেজগাম থেকে রাওয়ালপিন্ডিতে যাচ্ছিল।  তখন এক যাত্রী কাছে থাকা গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণে এ দুর্ঘটনা ঘটেছে। 

জেলা পুলিশ কর্মকর্তা সর্দার মুহাম্মদ আমির তৈমুর খান প্রথমে নিহতের সংখ্যা ২৫ উল্লেখ করলেও পরে ৬২ জনে গিয়ে দাঁড়িয়েছে বলে জানান। 

পাকিস্তান রেলওয়ে কর্মকর্তারা বলেন, একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এ হতাহতের ঘটনা ঘটেছে। 

যে কোচে বিস্ফোরণটি ঘটেছে, সেটি তাবলীগ জামাতের এক লোক বুকিং নিয়েছিলেন।  সকালের নাস্তা তৈরিতে তিনি গ্যাস স্টোভে ডিম সিদ্ধ করছিলেন, তখনই বিকট বিস্ফোরণে চারপাশে আগুন ছড়িয়ে পড়ে। 

এতে ট্রেনে আরও দুটি কোচ গ্রাস করে নেয় আগুন।  ইমার্জেন্সি টিম ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালাচ্ছে বলে খবরে বলা হয়েছে। 

পাকিস্তানের আইএসপিআরের এক বিবৃতিতে জানা গেছে, আহতদের উদ্ধার করতে সেনাবাহিনীর একটি হেলিকপ্টারও মুলতান থেকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। 

জেলা রেসকিউ সার্ভিসের প্রধান বাকির হুসেইন বলেন, এছাড়াও ১৫ ব্যক্তি আহত হয়েছেন।  আগুনে থেকে বাঁচতে ট্রেন থেকে ঝাঁপ দিয়েও অনেকে মারা গেছেন।  মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি।