১২:০৬ এএম, ১৪ ডিসেম্বর ২০১৮, শুক্রবার | | ৫ রবিউস সানি ১৪৪০




পদ্মার ভাঙনরোধে যা করণীয় তা করবেন শেখ হাসিনা- এনামুল হক শামীম

০৮ আগস্ট ২০১৮, ০২:৫৮ পিএম | জাহিদ


রোমান আহমেদ, শরীয়তপুর প্রতিনিধি : আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, শরীয়তপুরের জাজিরা-নড়িয়া এলাকার পদ্মার ভাঙনরোধে যা যা করণীয় তা করবেন জননেত্রী শেখ হাসিনা। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মার ভাঙনরোধে ইতোমধ্যে ১ হাজার ২২২ কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছেন।  আর একনেকে পাস হওয়া এ প্রকল্পের কাজ আগামী সেপ্টেম্বর মাস থেকে কাজ শুরু হবে।  বুধবার সকালে শরীয়তপুরের নড়িয়ায় পদ্মা নদীগর্ভে বিলীন হওয়া সাধুরবাজার লঞ্চঘাট এলাকায় নিখোঁজ, নিহত ও আহতদের পরিবারকে আর্থিক অনুদান প্রদান এবং সাধুরবাজার, ওয়াপদা, চন্ডিপুর, বাঁশতলা, নড়িয়া লঞ্চঘাট, শুরেশ্বর, ঘড়িঘার সহ ভাঙন কবলিত এলাকা পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।  আরও বলেন, আওয়ামী লীগ সরকার জনবান্ধব সরকার। 

এই সরকার যখনই ক্ষমতায় থাকে, হতদরিদ্র ও প্রাকৃতিক দূযোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ায়।  কেউ না খেয়ে মারা যায় না।  বঙ্গবন্ধু ও শেখ হাসিনা ছাড়া নড়িয়াবাসী কিছুই বোঝেন না।  বার বার এ এলাকায় নৌকার প্রার্থীরা বিজয়ী হয়েছেন।  নড়িয়ার পদ্মার ভাঙন কবলিত মানুষের পাশে থাকবে সরকার। 


এসময় তার সঙ্গে ছিলেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের, নড়িয়ার ইউএনও সানজিদা ইয়াসমিন, সখিপুর থানা আওয়ামীলীগের সভাপতি হুমায়ুন কবির মোল্যা, সাধারণ সম্পাদক মানিক সরকার, কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক জহির সিকদার, নড়িয়া পৌর মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, জেলা পরিষদের সদস্য এনায়েত উল্যাহ মুন্সী ও আলমগীর হোসেন, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা, ইউপি চেয়ারম্যান ডিএম শাহজাহান সিরাজ, হাফেজ সানাউল্যাহ, সাবেক চেয়ারম্যান ইমাম হোসেন দেওয়ান প্রমূখ। 

এছাড়া ভাঙন কবলিতদের নিয়মিত খোঁজখবর নেওয়ার জন্য স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মী, জনপ্রতিনিধি, প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এনামুল হক শামীম।