১১:৫৮ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ৪ রবিউস সানি ১৪৪০




পদ্মায় ড্রেজারের পাইপের সাথে ধাক্কায় ফেরির তলায় ফাটল

০৭ আগস্ট ২০১৮, ০৫:০৬ পিএম | জাহিদ


আব্দুল্লাহ আল মাসুদ, মাওয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটের পদ্মানদীতে কাঁঠালবাড়ি ঘাটগামী ডাম্বফেরি রাণীক্ষেত ড্রেজারের পাইপের সাথে ধাক্কায় ফেরির তলা ফেটে গেছে। 

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং টার্নিং পয়েন্টে এই ঘটনা ঘটে।  ফেরির যাত্রীদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়।  বেলা ১২ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত শ্রীনগর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ফেরির ভীতরে পানি সেঁচে উদ্ধার করে।  তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। 

বিআইডব্লিউটিসি”র শিমুলিয়া ঘাট উপ-মহাব্যবস্থাপক শাহ মোঃ খালেদ নেওয়াজ জানান, লৌহজং টার্নিং পয়েন্টে ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে ফেরির তলা ফেটে যায়।   দুইটি লঞ্চের মাধ্যমে যাত্রীদের কাঁঠালবাড়ি ঘাটে পৌঁছে দেওয়া হয়েছে।  শ্রীনগর ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটিএ"র ৬টি নিষ্কাশন পাইপে পানি অপসারণ করেছে।  বিকাল ৪ টায় ফেরিটিকে কাঁঠালবাড়ি ঘাটে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। 

শ্রীনগর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মোঃ আরিফুজ্জামান জানান, ফায়ার সার্ভিসের একটি টীম যাত্রীদের উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়েছে।  বেলা ১২ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত উদ্ধার কাজ করেছে।  এ সময় কোন হতাহতের ঘটনা ঘটেনি।