৩:৪২ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার | | ১০ রবিউস সানি ১৪৪০




প্রকৃতি আমাদের স্মরণ করিয়ে দেয় আমাদের আদিরূপ বাঙালি

২৭ জুলাই ২০১৮, ০৬:৫৭ পিএম | মাসুম


এসএনএন২৪.কম : বাঙালি সংস্কৃতিতে ষড়ঋতুর প্রভাব ও প্রতিপত্তি দূর-সঞ্চারী।  প্রকৃতি আমাদের স্মরণ করিয়ে দেয় আমাদের আদিরূপ বাঙালি। 

ষড়ঋতুর অন্যতম সৌন্দর্য্যমন্ডিত, প্রাণপ্রাচুর্য্যে ভরপুর বর্ষা ঋতুকে কেন্দ্র করে পূর্বার ২৫তম আয়োজন মেঘ-মেদূর বরষা শিরোনামে বর্ষা মঙ্গল বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। 

বরিষ ধারা মাঝে নৃত্যধারা দিয়ে অনুষ্ঠান শুরু হয় বিকাল ৪ টায়।  পূর্বার সঙ্গীত দলের সদস্যদের সমন্বয়ে একে একে পরিবেশিত হয় সমবেত ও একক সঙ্গীত, আবৃত্তি ও বাউল সঙ্গীত। 

আয়োজনের কথামালায় পূর্বার উপদেষ্টা অধ্যক্ষ উত্তম কুমার আচার্য্যরে সভাপতিত্বে আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের ডীন অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী, সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের, জেলা শিল্পকলা একাডেমীর কার্যনির্বাহী কমিটির নব-নির্বাচিত সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, প্রাবন্ধিক ক্ষণরঞ্জন রায়, স্থপতি ইন্সটিটিউশন চট্টগ্রামের সেমিনার বিষয়ক সম্পাদক স্থপতি বিজয় শংকর তালুকদার, লায়ন রফিক সিকদার শান্ত। 

পূর্বার সভাপতি সনাতন চক্রবর্ত্তী বিজয়ের সঞ্চালনায় কথামালায় স্বাগত বক্তব্য রাখেন পূর্বার উপদেষ্টা শওকত আলী সেলিম। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এম এ হাশেম চেয়ারম্যান, সেলিম হোসেন, লায়ন দিদারুল আলম, পূর্বার সাধারণ
সম্পাদক সায়মন শাহাদাত চৌধুরী, পূর্বার উপদষ্ঠো পাপন বড়ুয়া, নুরুল আবসার তালুকদার, সোহেল মোহাম্মদ মনজুর, আব্দুল মালেক খান, পূর্বার সহ সভাপতি জয়া সরকার, মিল্টন ওয়াদ্দেদার প্রমুখ। 




keya