১২:১৩ পিএম, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার | | ৮ রবিউস সানি ১৪৪১




পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ইবির ১০ শিক্ষার্থীকে শাস্তি

২৬ নভেম্বর ২০১৯, ১০:২৫ এএম | নকিব


মুনজুরুল ইসলাম নাহিদ.ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া: কোর্স ফাইনাল পরীক্ষায় অসাদুপায় অবলম্বন করার দায়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন বিভাগের ১০ শিক্ষার্থীকে সাজা দিয়েছে কর্তৃপক্ষ। 

এর মধ্যে একজনের পুরো এক শিক্ষাবর্ষ বাতিল, তিন জনকে এক সেমিস্টার করে এবং বাকি ছায়জনের একটি করে কোর্স বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেন।  তিনি জানান, গত ১৮ নভেম্বর বিশ^বিদ্যালয়ের পরীক্ষা শৃঙ্খলা কমিটি তাদের এ শাস্তির সুপারিশ করে।  এরপর গতকাল (২৪ নভেম্বর) ২৪৮তম সিন্ডিকেট সভায় তাদের ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। 

সাজাপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- লোক প্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষবর্ষের শিক্ষার্থী মং সিং মারমা  (রোল নং- ১৬০৮০৭৮) যার তৃতীয় বর্ষের (পরীক্ষা ২০১৯) সকল পরীক্ষা বাতিল করা হয়েছে।  গণিত বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুন্নাফ আলী, একই শিক্ষাবর্ষের রাশেদ পারভেজ ও পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ফাহমিদা আক্তার।  যাদের প্রত্যেকের এক সেমিস্টারের সকল পরীক্ষা বাতিল করা হয়েছে। 

এছাড়া লোক প্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী প্রিতম মজুমদার, একই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নাজমুল হুদার, পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সানজিদা অন্তরা, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আলী হোসাইন, একই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিহাব আহমেদ তুহিন ও ফিরোজ আহমেদ।  যাদের প্রত্যেকের একটি করে কোর্স বাতলি করা হয়েছে। 


keya