২:৪৪ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার | | ৪ সফর ১৪৪২




পীরগঞ্জে দিন ব্যাপী ল্যাম্পপোস্ট'র জন্ম দিবস উদযাপিত

৩০ নভেম্বর -০০০১, ১২:০০ এএম | মোহাম্মদ হেলাল


সবুজ আহম্মেদ, পীরগঞ্জ (ঠাকুরগাঁও): ২৮ ডিসেম্বর বুধবার  ঠাকুরগাঁও এর  পীরগঞ্জে  জেলার অন্যতম সক্রিয় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ল্যাম্পপোস্ট -এর জন্ম দিবস উদযাপিত হয়েছে। 

আব্দুল্লাহ্‌ আল মহিউদ্দীন জনির পরিচালনায় দুঃস্থ প্রতিবন্ধীদের হুইল চেয়ার বিতরণের মাধ্যমে কর্মসূচীর উদ্বোধন করা হয়। 

জন্মদিন উদযাপনে পদস্থ সদস্য, সাধারণ সদস্য ও সেচ্ছাসেবী সদস্য সহ বিশেষ অতিথি হিসেবে যোগ দেন এ.এফ.এম রুকুনুল ইসলাম (ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর, এবিসিডি প্রোজেক্ট, UNDP), মোঃ মাহফুজ হাসান বকুল (সহসভাপতি, সেচ্ছাসেবী সামাজিক সংগঠন উদ্যোগ’, রাণীশংকৈল), মাসুদ রানা পলক (জেলা প্রতিনিধি, চ্যানেল নাইন), সোরওয়ার্দী আলম স্বপন (সাবেক ভিপি, পীরগঞ্জ সরকারি কলেজ)।  দিনের শুরু থেকেই ল্যাম্পপোস্ট কার্যালয় জুড়ে ছিল সাজসাজ রব। 

স্বেচ্ছাসেবক সদস্যরা নিজ সামর্থ্য মোতাবেক সাজিয়ে তোলেন তাদের প্রাণকেন্দ্র।  সম্পূর্ণ বিনামূল্যে প্রতিবন্ধী ও দুঃস্থদের ৩টি উন্নতমানের হুইল চেয়ার বিতরণের মত শুভ কাজের মাধ্যমে দিনটি স্মরণীয় করে রাখেন এর নিবেদিত সদস্যবৃন্দ।  অতঃপর নতুন সদস্যদের আইডি কার্ড বিতরণ ও কেক কেটে স্বতঃস্ফূর্ত উদযাপনের মাধ্যমে পরিসমাপ্তি ঘটে বিশেষ এই দিনটির। 

এদিকে ল্যাম্পপোস্ট -এর জন্ম দিবস উপলক্ষে দিনব্যাপী অজস্র শুভকামনা বার্তায় মুখরিত ছিল ল্যাম্পপোস্ট -এর ফেসবুক গ্রুপ ও। 

জানা যায়, গত ১ বছরে ২৫ হাজার শুভাকাঙ্ক্ষী সদস্যের মাধ্যমে অত্র জেলার সবচেয়ে বড় গ্রুপ হিসেবে পরিচিতি লাভ করে ল্যাম্পপোস্ট ফেসবুক গ্রুপ।  বাৎসরিক ২০ টি চলমান ও ভিন্ন ধারার একক সফল কর্মসূচীর মাধ্যমে খুব অল্প সময়ে অত্র অঞ্চলে সুখ্যাতি অর্জন করে অলাভজনক ও অরাজনৈতিক সেচ্ছাসেবী সামাজিক সংগঠন ল্যাম্পপোস্ট।  এই সুবাদে চূড়ান্ত পুরস্কার লাভ করে সমাজসেবা অধিদপ্তরের সরকারি নিবন্ধন প্রাপ্তির মাধ্যমে।  যার নিবন্ধন নং- ঠাক ৩৪০/২০১৬। 

নতুন বছরে বেশকিছু টেকসই উন্নয়ন নিয়ে কাজের মাধ্যমে জাতিসংঘ এসডিজি গোল’ অর্জনে সরকারের সহযোগী হিসেবে কাজ করতে চায় ল্যাম্পপোস্ট। 

 

সম্পাদনায়: সাইমুন/এসএনএন২৪.কম