১:৫৩ পিএম, ২৫ মে ২০১৯, শনিবার | | ২০ রমজান ১৪৪০




পিরোজপুরে উৎসবমূখর পরিবেশে শেষ হলো ১০ দিনব্যাপী বৈশাখী মেলা

২৪ এপ্রিল ২০১৯, ১০:৩৬ পিএম | জাহিদ


সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর : উৎসবমূখর পরিবেশের মধ্য দিয়ে পিরোজপুরে মঙ্গলবার শেষ হয়েছে ১০ দিন ব্যাপী বৈশাখী মেলা। 

পিরোজপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত মেলার শেষ দিনে শিশু ও নারী-পুরুষের ছিল উপচেপড়া ভিড়।  মেলা প্রাঙ্গনে স্থাপিত ট্রেন ও নাগরদোলাসহ বিভিন্ন রাইডে চরে শিশু সহ অন্যান্য দর্শনার্থীরা মেলা উপভোগ করেন।  এছাড়া মেলা থেকে পছন্দের খেলনা, বিভিন্ন ধরণের সাজগোজ সামগ্রী ও পরিবারের প্রয়োজনীয় অন্যান্য সামগ্রী ক্রয় করে বাড়ি ফেরেন মেলায় আগতরা।   

মেলা প্রাঙ্গনে আয়োজিত ১০ দিনের সাংস্কৃতিক প্রতিযোগীতায় যেসকল শিল্পী এবং শিল্পীগোষ্ঠীরা অংশ নিয়েছিল তাদের মধ্য থেকে বিজয়ীদের পুরুষ্কার বিতরণ করা হয়।  এছাড়া মেলায় অংশ নেওয়া স্টলের মধ্য থেকে বাছাই করে তিনজনকে পুরষ্কৃত করা হয়।  এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝুমুর বালার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন। 

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, পিরোজপুর পৌরসভার মেয়র মোঃ হাবিবুর রহমান মালেক এবং জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী।  পুরষ্কার বিতরণ শেষে লোকসঙ্গীতের আয়োজন করা হয়। 

১৪ এপ্রিল পহেলা বৈশাখ থেকে পিরোজপুরে ১০ দিনব্যাপী মেলা শুরু হয়।  মেলা চলে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত।  বিগত কয়েক বছর ধরে পিরোজপুরের জেলা প্রশাসন এ মেলার আয়োজন করছে।