৭:৩২ পিএম, ২৪ জানুয়ারী ২০১৯, বৃহস্পতিবার | | ১৭ জমাদিউল আউয়াল ১৪৪০




পিরোজপুরে ছাত্রদলের কমিটি নিয়ে বিরোধ

০৬ জুন ২০১৮, ০৫:৩৪ পিএম | সাদি


দেলোয়ার হোসাইন, পিরোজপুর প্রতিনিধি : এর আগে পিরোজপুরের পুলিশের বিরুদ্ধে জেলা বিএনপির অফিসে তালা ঝুলিয়ে দেয়ার অভিযোগ করতেন বিএনপির নেতৃবৃন্ধ।  সরকার বিরোধি আন্দোলনের কর্মসূচি পালনে নেতা-কর্মীদের অফিসে প্রবেশে বাঁধা দেয়ার অংশ হিসেবে পুলিশ এ রকম করেছেন একাধিক বার। 

এবার নিজ দলের ছেলেরা তালা দিয়ে আটকিয়ে দিয়েছে দলের অফিস।  বিষয়টি স্বীকার করেছেন জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি গাজী নূরুজ্জামান বাবুল।  জেলা ছাত্রদলের পদবঞ্চিত  নেতা-কর্মীরা মঙ্গলবার রাতে পোষ্ট অফিস রোডস্থ দলীয় অফিসে তালা ঝুলিয়ে দিয়েছে। 

এ সময় ছাত্রদলের যুগ্ম আহবায়ক এমদাদুল হক মাসুদসহ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।  পরে তারা একটি বিক্ষোভ মিছিল করে। 

পদবঞ্চিত ছাত্রদল নেতা এমাদুল হক বাপ্পি জানান, যারা কখনো মাঠে থেকে ছাত্রদলের রাজনীতি করেনি তাদের কাছ থেকে অনৈতিক সুবিধা নিয়ে কেন্দ্রীয় কমিটি অছাত্র ও রাজনীতি থেকে দূরে থাকা ব্যক্তিদের দিয়ে একটি পকেট কমিটি ঘোষণা করেছে।  বিগত দিনে আন্দোলনে যারা রাজপথে থেকেছে, সরকারের বিভিন্ন মামলা ও হয়রানির শিকার হয়েছে তাদের স্থান এ কমিটিতে দেয়া হয়নি।  বরং যা আন্দোলনের সময় রাতের আধারে আওয়ামীলীগ-ছাত্রলীগের সাথে আত-আত করে পিরোজপুরে অবস্থান করেছে তাদের এ কমিটিতে স্থান দেয়া হয়েছে। 

এ সময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রদল নেতা আকবর তালুকদার, মিরাজ হোসেন, এমাদুল হক বাপ্পি, শাহজালাল,  হাসান, জসিম হোসন প্রমুখ।  নতুন কমিটি সম্পর্কে জানতে চাইলে বিএনপির সভাপতি গাজী নূরুজ্জামান বাবুল বলেন গণতান্ত্রিক পদ্ধতিকে না মেনে তাদের খেয়াল খুশি মতো একটা কমিটি ঘোষণা দিয়েছে। 

কেন্দ্রীয় নেতারা আমার মতামতও নেয়ার চিন্তা করলোনা।  যারা কমিটিতে এসেছেন তারা কমবেশি আন্দোলন-সংগ্রামের সাথে জড়িত।  তবে মূল্যায়নে ভুল করেছেন।  উল্লেখ্য  জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান সোমবার কমিটির অনুমোদন দেন। 

কিন্তু ওই কমিটি প্রকাশ করা হয় আজ মঙ্গলবার দুপুর দুইটার দিকে।  কমিটিতে সভাপতি ও সম্পাদক সহ মোট ৮ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে। 


keya