৫:১৫ এএম, ১৯ জুন ২০১৮, মঙ্গলবার | | ৫ শাওয়াল ১৪৩৯

South Asian College

প্রথম ম্যাচে মাঠে থাকছে আর্জেন্টিনা

১৪ জুন ২০১৮, ০১:৫৯ পিএম | সাদি


এসএনএন২৪.কম : বাংলাদেশ সময় আজ রাত ৯টায় রাশিয়া-সৌদি আরব ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপ।  প্রথম ম্যাচে মাঠে রেফারির দায়িত্ব পালন করবেন নেস্তর পিতানা

রাশিয়ায় বিশ্বের সবচেয়ে বড় ফুটবলযজ্ঞের পর্দা উঠতে আর মাত্র কয়েক ঘণ্টা বাকি।  বাংলাদেশ সময় আজ রাত ৯টায় রাশিয়া-সৌদি আরব ম্যাচ দিয়ে বিশ্বকাপের ঢাকে কাঠি পড়বে।  তবে এই উদ্বোধনী ম্যাচে মাঠে কিন্তু আর্জেন্টিনাও থাকছে! রাশিয়া-সৌদি আরব ম্যাচের রেফারি যে একজন আর্জেন্টাইন। 

লুঝনিকি স্টেডিয়ামে এই ম্যাচ পরিচালনার ভার পেয়েছেন নেস্তর পিতানা।  সাবেক এই অভিনেতা এখন পেশায় শরীরচর্চার শিক্ষক হলেও ফুটবলের বাঁশি হাতে মাঠে নেমেছেন সেই ২০০৭ সাল থেকে।  আর্জেন্টিনার ঘরোয়া ফুটবল থেকে মাত্র তিন বছরের মধ্যে ফিফার তালিকাভুক্ত রেফারিদের মধ্যে জায়গা করে নেন পিতানা।  ৪৩ বছর বয়সী এই রেফারি এ বছর বাছাইপর্বে ছয়টি ম্যাচ পরিচালনা করেছেন।  সর্বশেষ ব্রাজিল বিশ্বকাপের চূড়ান্তপর্বে চারটি ম্যাচ পরিচালনা করেছেন পিতানা। 

এই বিশ্বকাপ থেকেই প্রথমবারের মতো ব্যবহার করা হবে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) প্রযুক্তি।  সৌদি-আরব রাশিয়া ম্যাচে ভিএআর রেফারির দায়িত্ব পেয়েছেন একজন ইতালিয়ান—মাসিমিলিয়ানো ইরাতি।  বিশেষজ্ঞ হিসেবে চার সদস্যের ভিএআর রেফারি দলের নেতৃত্ব দেবেন তিনি।