৬:৫৫ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার | | ১৮ রবিউস সানি ১৪৪১




‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন, বাংলাদেশের উন্নয়ন ততদিন : আইনমন্ত্রী

০২ জুলাই ২০১৯, ০৫:৫৮ পিএম | নকিব


মো. শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদীয় বিষয়ক মন্ত্রী এড. আনিসুল হক এমপি বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড ও পরিকল্পনার কথা তুলে ধরে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন,বাংলাদেশের উন্নয়ন ততদিন’। 

মঙ্গলবার (২রা জুলাই) বাংলাদেশের এই প্রথম ময়মনসিংহের নান্দাইল উপজেলায় নবনির্মিত সাব-রেজিস্ট্রার অফিস নতুন ভবনের উদ্বোধন শেষে আয়োজিত সূধী সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি একথা বলেন। 

এছাড়া তিনি নান্দাইলবাসীর ভালবাসায় সিক্ত ও সন্তোষ প্রকাশ করে আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ‘বাংলাদেশের নিজস্ব অর্থায়নে বিশ^ ব্যাংক’কে দেখিয়ে দিয়েছেন যে, বাঙ্গালিরা আজ দূর্বল নয়, তারা সবই পারে। 

খেলাধুলা সহ সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।  বর্তমান বাংলাদেশ মধ্যম আয়ের দেশ তথা রুল মডেল দেশ হিসাবে উন্নীত হয়েছে। পরে তিনি বিগত বিএনপি সরকারের বিভিন্ন কর্মকান্ডের তীব্র সমালোচনা করে বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার বিচার বিভাগকে পূর্ণাঙ্গ স্বাধীনতা দান করেছেন।  আইন সকলের উধ্বের্, আইনের উর্ধ্বে কেউ নয়।  বেগম খালেদা জিয়াকে সরকার আটকে রাখেনি। 

আইনী প্রক্রিয়ায় বিজ্ঞ আদালতে তিনি সাজাঁ প্রাপ্ত।  এতিমের টাকা মেরে খেয়েছেন।  তাঁর জামিনের বিষয়টি বিজ্ঞ আদালতের এখতিয়ারাধীন।  পরে তিনি নান্দাইলের জনগণের কাছে স্থানীয় সংসদ সদস্য তুহিনকে জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড আদায়ের টেকনিক হিসাবে তুলে ধরেন।  অপরদিকে উক্ত উদ্বোধনী সভায় সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু এমপি তুহিনের দুইটি আবেদন অনুযায়ী তিনি নান্দাইলে একটি সাংস্কৃতিক অডটোরিয়াম ও একটি উন্নতমানের পাবলিক লাইব্রেরী স্থাপন করে দেওয়ার আশ্বাস দেন। 

অত্র উদ্বোধনী সভায় মহা-পরিদর্শক (নিবন্ধন) ড. খান মোহাম্মদ আব্দুল মান্নানের সভাপতিত্বে নান্দাইল আসনের সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খাঁন তুহিন, ভালুকা আসনের সংসদ সদস্য আলহাজ্জ্ব কাজিম উদ্দিন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হক বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন। 

ময়মনসিংহ জেলা রেজিস্ট্রার সরকার লুৎফুল কবির ও নান্দাইল উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. হাফিজুর রহমান রিপনের সঞ্চালনায় উদ্বোধনী সভায় আরো বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, নান্দাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল ও নান্দাইল পৌরসভার মেয়র মো. রফিক উদ্দিন ভূইয়া।  আইনমন্ত্রী আনিসুল হক ও সাংস্কৃতিক প্রতিমন্ত্রী নান্দাইলে পৌছলে গার্ড অব অনার সহ বিশেষ অতিথিদের ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।  

প্রধান অতিথির দীর্ঘ ৩০ মিনিট বক্তব্যে তিনি আরও বলেন, বর্তমান সরকার বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছেন।  জননেত্রী শেখ হাসিনার পাশে থেকে সকলকে সহযোগীতা করার জন্য আহ্বান জানান।