৫:২৬ এএম, ১৮ ডিসেম্বর ২০১৭, সোমবার | | ২৯ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

প্রধান শিক্ষক পেটানোর অপরাধে সভাপতি যুবদল থেকে বহিস্কার

০৪ ডিসেম্বর ২০১৭, ০৭:১৫ পিএম | নিশি


কে.এম.রিয়াজুল ইসলাম,বরগুনা : বরগুনার আমতলী খেকুয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম মহিউদ্দিন স্বপনকে পেটানো বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবদুস সোবাহান লিটনকে দল থেকে বহিস্কার করা হয়েছে।  বরগুনা জেলা যুবলীগ সভাপতি এ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ রবিবার রাতে তাকে বহিস্কারের বিষয়টি নিশ্চিত করেছেন। 

জানা গেছে, আমতলীর খেকুয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও অফিস সহকারী নিয়োগের জন্য প্রধান শিক্ষক এসএম মহিউদ্দিন স্বপন বিধি মোতাবেক ৩০ নভেম্বর একটি জাতীয় দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে।  এ নিয়োগ বিজ্ঞপ্তিটি বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সোবাহান লিটনের মনোপুত হয়নি।  এতে ক্ষিপ্ত হয় বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি। 

সভাপতি পত্রিকার বিজ্ঞপ্তি গোপন রেখে তার পছন্দের প্রার্থী নিয়োগ দেয়ার জন্য প্রধান শিক্ষককে চাপ দেয়।  এতে রাজি না হওয়ায় শনিবার সন্ধ্যায় সভাপতি আবদুস সোবাহান লিটন, ভাই সোহাগ, সান্টু, তার স্ত্রীর বড় ভাই শিমন শরীফ ও সহযোগী সোহরাব হোসেন প্রধান শিক্ষককে পিটিয়ে আহত করে।  এক পর্যায়ে তারা তার (প্রধান শিক্ষক) কাছ থেকে জোরপূর্বক বিদ্যালয়ের চাবি ছিনিয়ে নিয়ে বিদ্যালয়ের ডেক্স টেবিলের ড্রয়ার খুলে বিদ্যালয়ের রক্ষিত থাকা নগদ ৮৬ হাজার টাকা ও তার ভাই সান্টু প্রধান শিক্ষকের পকেটে থাকা৭ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। 

শনিবার রাতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম মহিউদ্দিন স্বপন বাদী হয়ে ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবদুস সোবাহান লিটনসহ ৪ জনকে আসামী করে আমতলী থানায় মামলা দায়ের করেছেন। 

এ ঘটনায় এলাকায় চাঞ্চল্য ও শিক্ষকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।  দলের ভাবমুর্তি ক্ষুন্ন হওয়ায় বরগুনা জেলা যুবলীগ রবিবার রাতে আবদুস সোবাহান লিটনকে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে বহিস্কার করেন। 

আমতলী উপজেলা যুবলীগ সভাপতি জিএম ওসমানী হাসান  বলেন, দলের নিয়ম শৃংখলা ভঙ্গ করায় উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে আবদুস সোবাহান লিটনকে জেলা কমিটি বহিস্কার করেছে। 

বরগুনা জেলা যুবলীগ সভাপতি এ্যাড. কামরুল আহসান মহারাজ বলেন, সংগঠন পরিপন্থি ও উচ্ছৃঙ্খল আচারণ করায় দল থেকে আবদুস সোবাহান লিটনকে বহিস্কার করা হয়েছে।