২:৩৫ এএম, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার | | ২৩ রবিউল আউয়াল ১৪৪১




প্রবাসীরা সোনার মানুষ বর্তমান সরকার তাদের প্রতি যথেষ্ট আন্তরিক : শাহাবুদ্দিন আহমেদ

০৩ জুলাই ২০১৯, ০৭:১৫ পিএম | নকিব


মুহাম্মদ এনাম হোসাইন, আমিরাত প্রতিনিধি : গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের  পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী শাহাবুদ্দিন আহমেদ বলেছেন, প্রবাসীরা সোনার মানুষ তাদের প্রেরিত রেমিট্যান্স দেশের অর্থনীতিতে বড় একটি যোগান দিচ্ছে। 

সরকার প্রবাসীদের ব্যাপারে যথেষ্ট আন্তরিক।  প্রবাসী সিলেটবাসীরা আরব আমিরাত থেকে সিলেটে এমিরেটস এয়ারলাইনস ও ফ্লাই দুবাই চালু করার দাবী জানালে তিনি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে আলাপ করে এই বিষয়টি দেখবেন বলে জানান। 

প্রবাসীদের ভোটার আইডি ও ১০ বছর মেয়াদি পাসপোর্ট করার ব্যাপারে আশ্বাস দেন তিনি।  গতকাল ২ জুলাই ২০১৯ দুবাই গ্রান্ড  এক্সিলসেসর হোটেলে দুবাই আওয়ামীলীগের দেয়া সংবর্ধনায় সংবর্ধিত অতিথির বক্তব্যে  মন্ত্রী আলহাজ্ব শাহাব উদ্দিন এম,পি একথা বলেন। 

দুবাই আওয়ামীলীগের আহবায়ক মাসুক উদ্দিন ইউসুফের সভাপতিত্বে ও সাবেক সভাপতি হাজী শফিকুল ইসলামের পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান। 

দেশের ভাবমূর্তি উজ্জ্বলে এই দেশের আইন কানুন মেনে চলার আহবান জানান দুবাইয়ের কনসাল জেনারেল।  তিনি বলেন, প্রবাসীদের সকল সমস্যা সমস্যা সমাধানে দুবাই বাংলাদেশ কনস্যুলেট জেনারেল সর্বদাই সচেষ্ট। অনুষ্ঠানে  স্বাগত বক্তব্য রাখেন ইউএই আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মহিউদ্দিন ইকবাল।  

বিশেষ অতিথি হিসাবে  উপস্থিত ছিলেন যথাক্রমে দুবাই এর বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামীলীগ নেতা আবদুল গনী, ড. রেজা খান , প্রকৌশলী আবু নাসের, সংযুক্ত আরব আমিরাত আওয়ামীলীগের সভাপতি প্রকৌশলী মনোয়ার হোসেন,  ইউএই আওয়ামী ফাউন্ডেশনের সভাপতি লায়ন নজরুল ইসলাম তালুকদার, মিসেস কাউসার নাছ, মোহাম্মদ সোহরাব হোসেন, মোহাম্মদ সরওয়ার মুহুরী, মঈনুল হোসেন মঈন, আবুধাবি আওয়ামী লীগের সভাপতি হাবিবুল হক, মুক্তিযোদ্ধা হাজী মুনির, মাসুক উদ্দিন রুবেল, রহিম বাবুল,সঞ্চয় গোস, মোহাম্মদ আতিকুর রহমান, মুজিবুর রহমান সহ আরো অনেকে।