৯:০৬ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার | | ১৪ মুহররম ১৪৪০


প্রবাসী বাংলাদেশিদের নিয়ে মহিবুল আরিফের একক গান ‘প্রবাসী’

১৯ জানুয়ারী ২০১৮, ১১:৪৪ এএম | জাহিদ


সাদেক রিপন, কুয়েত প্রতিনিধি : বিশ্বের বিভিন্ন দেশে ১ কোটিরও বেশি প্রবাসীর বসবাস এবং দেশের অর্থনীতির ভিত্তি মজবুত রাখতে প্রবাসীদের অর্জিত অর্থ গুরুত্বপূণ ভূমিকা পালন করে।  আমরা প্রবাসী দেশকে ভালবাসি এ গানের কথা লিখেছেন আরব আমিরাত প্রবাসী, সাংবাদিক কামরুল হাসান জনি। 

সুর ও কণ্ঠ দিয়েছেন চট্টগ্রামের মিরসরাইয়ের আলোচিত তরুণ শিল্পী মহিবুল আরিফ।  সাদাত সাহেদের সংগীতে গানটি রেকর্ড হয়েছে চট্টগ্রামের এস.জে স্টুডিও তে।  গানটিতে কুয়েত, আরব আমিরাত,সৌদি আরব, কাতার, ওমান, মালেশিয়া, লেবানন, বাহরাইন, ইতালি সহ বিশ্বের বেশকয়েকটি দেশের প্রবাসীদের ভিডিও চিত্র ধারণ করা হয়েছে। 

বৃহস্পতিবার ইউটিউবে গান টি রিলিজ হওয়ার পর সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে পড়েছে দেশে ও বিদেশে প্রবাসীদের মনে ব্যাপক সাড়া পেলেছে। 

মহিবুল আরিফ বলেন, প্রবাসীরা দেশের জন্য অনেক রাতদিন বছরের পর বছর কঠোর পরিশ্রমের মাধ্যমে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।  আমি আমার অবস্থান থেকে তাদের জন্য একটু সহানুভূতি প্রকাশের চেষ্টা করেছি।  প্রবাসীদের জন্য গান করতে পেরে অনেক আনন্দিত বোধ করছি।  এই গান থেকে অর্জিত অর্থ দেশে সুবিধাবঞ্চিত শিশুদের পড়াশোনার জন্য খরচ করা হবে বলে জানান তরুণ এই শিল্পী। 

বন্ধুদের আড্ডায় গাইতে গাইতে পথচলা নিজের দায়িত্ববোধ থেকেই মানবতার জন্য, মানুষের জন্য গান করেন এই তরুণ শিল্পী সর্ব প্রথম মনে রেখো গানে মধ্য দিয়ে গানে জগতে যাত্রা শুরু গত বছর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মারশাফির জন্য ফিরে এসো ম্যাশ, গানটি গেয়ে ব্যাপক আলোচিত হন।  তারপর ধর্ষনের বিরুদ্ধে তুই ধর্ষক, বন্যার্ত ও বানবাসীদের নিয়ে মানুষ, সম্প্রতি রিলিজ হওয়া প্রবাসীদের নিয়ে গাওয়া প্রবাসী। 


keya