১০:০৮ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৮, শনিবার | | ৬ রবিউস সানি ১৪৪০




জাতীয় সংসদ নির্বাচন-চট্টগ্রাম-১ মিরসরাই

প্রার্থীতা ফিরে পেলেন বিএনপির নুরুল আমিন চেয়ারম্যান

০৬ ডিসেম্বর ২০১৮, ০৫:০৯ পিএম | জাহিদ


রাজু কুমার দে, মিরসরাই : মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করে প্রার্থীতা ফিরে পেয়েছেন মিরসরাই উপজেলা পরিষদের সদ্য পদত্যাগ করা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থী নুরুল আমিন চেয়ারম্যান। 

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন কমিশন রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনের দশম তলায় স্থাপিত এজলাসে আপিল শুনানি শেষে বৃহস্পতিবার দেড়টায় তাঁর প্রার্থীতা বৈধ ঘোষণা করেছেন।  উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ না করার কারণ দেখিয়ে গত ২ ডিসেম্বর নুরুল আমিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল। 

এদিকে নুরুল আমিন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল হওয়ায় বিএনপি নেতা-কর্মীরা হতাশ হলেও প্রার্থীরা ফিরে পাওয়ায় পুনরায় উজ্জীবিত হয়েছে।  তাদের দাবী বিএনপির দূর্দিনে মাঠে ছিলেন নুরুল আমিন চেয়ারম্যান।  তাঁর জনপ্রিয়তার পাশপাশি বিশাল কর্মী বাহিনী রয়েছে।  তিনি ইঞ্জিনিয়ার মোশাররফের সাথে ফাইট করতে পারবেন। 

অন্য প্রার্থীদের গত দশ বছরে মাঠে দেখা যায়নি।  তারা নেতা-কর্মীদের ভালো করে চেনেন না।  তাদেরও তৃণমূলের অনেকে চেনেন না।  

উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক গাজী নিজাম উদ্দিন বলেন, ২৭ নভেম্বর উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগের নির্দেশ আসার পর নুরুল আমিন পদত্যাগের জন্য জেলা রিটানিং কর্মকর্তা ও স্থানীয় সরকার মন্ত্রনালয়ে আবেদন করেছেন।  তাঁর রিসিভ কপি আমরা দেখিয়েছে। 

কিন্তু মন্ত্রনালয় থেকে কোন চিঠি না দেখাতে পারার অজুহাতে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।  নির্বাচন কমিশনে আপিল করার পর প্রার্থীতা ফিরে পাওয়ায় আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। 



keya