১০:৩৭ এএম, ২১ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার | | ১০ মুহররম ১৪৪০


পাহাড়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে সেনাবাহিনী

০৩ জুলাই ২০১৮, ০২:৩৭ পিএম | সাদি


এম.সাইফুর রহমান, খাগড়াছড়ি প্রতিনিধি : পাহাড়ে শান্তি-সম্প্রীতি রক্ষার পাশাপাশি পিছিয়েপড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে কাজ কওে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী মন্তব্যে করে ২৪ আর্টিলারি ব্রিগেড গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ রকিব উদ্দিন খান বলেছেন, পার্বত্যাঞ্চলে বসবাসরত জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সেনাবাহিনী অতিতের ন্যায় ভবিষ্যতেও কাজ করে যাবে। 

সকালে ১৭ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা জোন কতৃক আয়োজিত বৃক্ষ রোপন অভিযান-২০১৮ উপলক্ষ্যে বৃক্ষ রোপন ও গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এসময় পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপনের বিকল্প নেই উল্লেখ করে সকলকে এগিয়ে আসার আহবান জানান তিনি। 

মাটিরাঙ্গা জোন অধিনায়ক লেঃ কর্নেল কাজী শামসের উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি এসিও কমান্ডার লেঃ কর্নেল সর্দার আলী হায়দার, জোন উপ-অধিনায়ক মেজর মিজানুর রহমান,গুইমারা রিজিয়নের জিটুআই মেজর আশিকুর রহমান, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান তাজুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষন কান্তি দাস,মাটিরাঙ্গা পৌর মেয়র মোঃ শামসুল হক প্রমুখ। 

অনুষ্ঠানে উপজেলার প্রত্যন্ত এলাকার হত-দরিদ্রদের মাঝে ২ শহস্রাধিক বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ঔষুধি গাছের চারা বিতরণ করা হয়।