১:২২ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৮, মঙ্গলবার | | ৪ জমাদিউস সানি ১৪৩৯

South Asian College

জেলা পরিষদের শিক্ষক নিয়োগে

পাহাড়ি-বাঙালি সম-বন্টনের দাবিতে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন

০৮ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৪৯ পিএম | রাহুল


এম. সাইফুর রহমান, খাগড়াছড়ি : খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের আওতাধীন প্রাথমিক বিদ্যালয় গুলোতে শিক্ষক নিয়োগে পাহাড়ি-বাঙালি সমান কোটা দাবি করেছে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ (পিবিসিপি)।  বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি জেলা শহরের মহাজনপাড়াস্থ একটি কনভেনশন সেন্টারে সংবাদ সম্মেলন করে এসব দাবি উত্থাপন করা হয়।  সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পিবিসিপি একাংশের সভাপতি মাঈন উদ্দিন। 

লিখিত বক্তব্যে অভিযোগ করে বলা হয়, পার্বত্য চট্টগ্রামের অংশীজন বাঙালীদের বিশেষ কোটার নামে পিষ্ট করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা ইচ্ছে মাফিক নিয়োগ কমিটি গঠন করে বাঙালী জাতির ভাগ্য নিয়ে চিনিমিনি খেলছে।  এছাড়া পরীক্ষার আগে প্রশ্নপত্র ফাঁস ও সারাদেশে যেদিন শিক্ষক নিবন্ধন ছিল সে দিন লিখিত পরীক্ষার তারিখ দিয়ে অনেক মেধাবিদের পরীক্ষার সিটে বসতে দেয়া হয়নি।  যাদের বেশীর ভাগই বাঙালী। 

অবিলম্বে প্রশ্নবিদ্ধ লিখিত পরীক্ষা বাতিল ঘোষণা করে আগামীতে সম কোটার ভিত্তিতে নিয়োগ দেয়া না হলে জেলা পরিষদ ঘেরাও সহ আইনী ও কঠোর কর্মসূচি গ্রহণ করার হুশিয়ারী দেয়া হয়।  সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্য উপস্থিত ছিলেন সংগঠনটির জেলা ইউনিটের সহ-সাধারণ সম্পাদক রবিউল হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক পারভেজ আলম, প্রচার সম্পাদক শাহীন আলম, খাগড়াছড়ি সরকারী কলেজ শাখার সহ সাধারণ সম্পাদক সোহাগ রানা প্রমূখ। 

উল্লেখ, জেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শুন্য ও নবসৃষ্ট পদের অনুকূলে ৩৫৮ জন শিক্ষক নিয়োগ দেয়ার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ২৫ আগস্ট।  পরীক্ষায় ১৯৩৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে এবং ৭১০ জন উর্ত্তীণ হয়। 

Abu-Dhabi


21-February

keya