৭:০৬ এএম, ২০ আগস্ট ২০১৮, সোমবার | | ৮ জ্বিলহজ্জ ১৪৩৯


পয়েন্ট হারালো বাংলাদেশ

২৭ জুলাই ২০১৮, ০৪:২২ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম :  তিন রেটিং পয়েন্ট হারালো আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের ৭ থাকা বাংলাদেশ।  ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ওয়ানডেতে পরাজয়ের পর বর্তমানে বাংলাদেশের রেটিং পয়েন্ট ৯১। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু আগে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের ৯ থাকা বাংলাদেশের রেটিং পয়েন্ট ছিল ৯৩। 

গায়নাতে সিরিজের প্রথম ম্যাচে জয়ের পর এক পয়েন্ট পেয়ে বাংলাদেশের রেটিং পয়েন্ট হয় ৯৪।  কিন্তু দ্বিতীয় ওয়ানডেতে ক্যারিবিয়ানদের কাছে হারার পর তিনটি পয়েন্ট হারায় বাংলাদেশ। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজটি এখন ১-১ সমতায়।  স্টেন্ট কিটসে শেষ ওয়ানডেতে স্বাগতিকদের হারাতে পারলে একটি পয়েন্ট পাবে বাংলাদেশ।  আর সেই ম্যাচেও যদি বাংলাদেশ হেরে যায় তবে আরো তিনটি পয়েন্ট হারাবে লাল-সবুজরা।  তখন বাংলাদেশের রেটিং পয়েন্ট দাঁড়াবে ৮৮।  যেটা নিজেদের র‌্যাংকিয়ে নিয়ে খুব বিপদে ফেলবে টাইগারদের। 

কারণ র‌্যাংকিংয়ে ৭৭ পয়েন্ট নিয়ে বাংলাদেশের পরেই শ্রীলঙ্কার অবস্থান।  বাংলাদেশের পয়েন্ট যদি ৮৮ হয়ে যায় তবে লঙ্কানদের সঙ্গে বাংলাদেশের রেটিং পয়েন্ট দুরুত্বটা আরো কমে যাবে।  অপরদিকে বাংলাদেশের থেকে ৯ পয়েন্ট বেশি নিয়ে ছয় নম্বরে আছে অস্ট্রেলিয়া।  আর ১২৭ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে ইংল্যান্ড।