৯:৩৬ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২২, সোমবার | | ২৯ সফর ১৪৪৪




এশিয়া কাপের ফাইনাল আজ

ফাইনালে এশিয়ার সেরার মুকুট কার-পাকিস্তান নাকি শ্রীলঙ্কা?

১১ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৫ এএম |


এসএনএন২৪ ডেস্ক:

টানটান উত্তেজনা আর শ্বাসরুদ্ধকর কিছু ম্যাচ।  এশিয়ান ক্রিকেটের দুর্দান্ত দুটি সপ্তাহ শেষ হতে চললো।  আজই পর্দা নামছে এশিয়া কাপের ১৫তম আসরের।  দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ে নামছে দুই পরাশক্তি পাকিস্তান আর শ্রীলঙ্কা। 

বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ফাইনাল ম্যাচটি।  ফাইনালের ড্রেস রিহার্সেলে অবশ্য পাকিস্তানকে হারিয়ে একটি বার্তা দিয়ে রেখেছে শ্রীলঙ্কা। শুক্রবার সুপার ফোরের শেষ ম্যাচে পাকিস্তানকে ১৮ বল হাতে রেখে ৫ উইকেটের বড় ব্যবধানে হারায় দাসুন শানাকার দল। 

এশিয়া কাপ ক্রিকেটের ফাইনাল খেলবে পাকিস্তান- এটা অনেকেরই ধারণা ছিল; কিন্তু শ্রীলঙ্কা যে তাদের সঙ্গী হবে, কদিন আগে বললে কেউই সেই বাজি ধরতে রাজি হতেন না। 

দলটির সাম্প্রতিক পারফরম্যান্স যে একেবারেই ভালো ছিল না।  কিন্তু এশিয়া কাপে এসে ভোজবাজির মত সব উল্টে গেলো।  ভারতের মত শক্তিশালী দলকে ছিটকে দিয়ে পাকিস্তানের বিপক্ষে ফাইনাল খেলছে শ্রীলঙ্কাই। 

শুধু টুর্নামেন্টের আগে নয়।  এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচেও বড়সড় ধাক্কা খেয়েছিল শ্রীলঙ্কা।  আফগানিস্তানের বিপক্ষে মাত্র ১০৫ রানে অলআউট হয়ে ১০.১ ওভারে হেরে গিয়েছিল লঙ্কানরা। 

সেই শ্রীলঙ্কা গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের করা ১৮৩ রানের বিশাল লক্ষ্য তাড়া করে জয়ের বন্দরে পৌঁছে যায়।  এরপর সুপার ফোরে এসে তো রীতিমত বিধ্বংসী হয়ে উঠে শানাকার দল। 


keya