৫:৪৮ পিএম, ১৯ আগস্ট ২০১৮, রোববার | | ৭ জ্বিলহজ্জ ১৪৩৯


ফাইনালে জিতে ইতিহাস গড়লো বাংলাদেশ নারী দল

১০ জুন ২০১৮, ০৪:৫৩ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : ফাইনালে জিতে বাংলাদেশ নারী দল ইতিহাস সৃষ্টি করলো।  দ্বি-পাক্ষিক সিরিজের বাইরে প্রথম কোনো ট্রফি জয়ের সুযোগ রয়েছে এশিয়া কাপের এই ফাইনালে।  যেখানে ইতোমধ্যে প্রথমে ব্যাট করা শক্তিশালী ভারতকে ১১২ রানে আটকে দিয়ে দারুণ ব্যাট করছে টাইগ্রেসরা। 

এর আগে কুয়ালালামপুরের কিনরারা একাডেমিতে এশিয়া কাপের ফাইনালে টসে জিতে ভারতীয় মেয়েদের ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। 

তবে বাংলাদেশি নারীদের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ভারত।  টি-টোয়েন্টির ফরম্যাটের এ ম্যাচে ইনিংসের শেষ বলে সর্বোচ্চ ৫৬ রান করা ভারতীয় অধিনায়ক হারমানপ্রিত কৌরকে আউট করেন খাদিজাতু কুবরা।  ৪২ বলে ৭টি চারে নিজের ইনিংস সাজান কৌর।  পরে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১১২ রান করতে পারে ভারত। 

১১ রান করা ভারতের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসমস্যান মিতালি রাজকে এর আগে বিদায় করেন খাদিজাতুল কুবরা।  জাহানারা আল ফেরান দিপ্তি শর্মাকে।  স্মৃতি মানধানা রান আউট হন।  তবে অর্জুন পাতিল অবসট্রাকিং দ্য ফিল্ড হয়ে আউট হন। 

বাংলাদেশি বোলারদের মধ্যে দুটি করে উইকেট লাভ করেন খাদিজা ও রুমানা আহমেদ।  এছাড়া সালমা ও জাহানারা একটি করে উইকেট দখল করেন। 

এর আগে এই টুর্নামেন্টেই গ্রুপ পর্বের ম্যাচে ভারতকে সহজেই হারিয়েছিল বাংলাদেশ।