৩:২৪ এএম, ২৩ নভেম্বর ২০১৯, শনিবার | | ২৫ রবিউল আউয়াল ১৪৪১




ফটিকছড়িতে র‌্যাব-৭ ‘র অভিযানে চোরাকারবারী আটক

১৭ অক্টোবর ২০১৯, ০৫:১১ পিএম | নকিব


নকিব ছিদ্দিকী, চট্টগ্রাম : র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। 

র‌্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকে ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। 

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানাধীন বিবিরহাট বাজারের জানে আলম কমপ্লেক্স এর নিচ তলায় মুমু এন্টারপ্রাইজ এর ভিতর শুল্ক ফাঁকি দেওয়া এবং এন আর বি ব্যান্ড জাল করা বিপুল পরিমাণ সিগারেট মজুদ রয়েছে। 

উক্ত তথ্যের ভিত্তিতে আজ  মোঃ হাদিয়ার রহমান, সরকারী রাজস্ব কর্মকর্তা, চট্টগ্রাম কাষ্টমস এন্ড ভ্যাট এর সহায়তায় র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল বর্নিত স্থানে অভিযান পরিচালনা করে  মোঃ বেলাল উদ্দিন (৫০), পিতা- মোঃ ইউনুস, গ্রাম- পূর্ব আজিমপুর, পোঃ- আজিমপুর, থানা- ফটিকছড়ি, জেলা- চট্টগ্রাম’কে আটক করে। 

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর দোকানের গোডাউন তল্লাশী করে শুল্ক ফাঁকি দেওয়া এবং এন আর বি ব্যান্ড জাল করা ৫,৬০,০০০ পিস সিগারেট উদ্ধার করা হয়। 

র‌্যাব ৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ মাহমুদুল হাসান মামুন জানান, উদ্ধারকৃত শুল্ক ফাকি দেওয়া এবং এন আর বি ব্যান্ড জাল করা সিগারেটের আনুমানিক মূল্য ৫৬ লক্ষ টাকা।  

উদ্ধারকৃত সিগারেট সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম কাষ্টমস এন্ড ভ্যাট কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে। 


keya