৪:৪৩ এএম, ১২ জুলাই ২০২০, রোববার | | ২১ জ্বিলকদ ১৪৪১




ফ্লাইওভার দুর্ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি

৩০ নভেম্বর -০০০১, ১২:০০ এএম | নিশি


এসএনএন২৪.কম : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)-এর মেয়র সাঈদ খোকন বলেছেন, মালিবাগে উড়াল সেতুর গার্ডার পড়ে হতাহতের ঘটনায় দায়ী ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।  এ বিষয়ে কোনো ছাড় দেয়া হবে না। 

সোমবার দুপুর ১টার দিকে মালিবাগ রেলগেট এলাকায় দুর্ঘটনাস্থল পরিদর্শনকালে ডিএসসিসি মেয়র সেখানে উপস্থিত সাংবাদিক ও জনগণকে এ কথা জানান। 

তিনি বলেন, মন্ত্রীপরিষদের সাপ্তাহিক বৈঠকে যোগ দেয়ায় স্থানীয় সরকার মন্ত্রী না আসতে পারায় তিনি একাই ঘটনাস্থল পরিদর্শনে এসেছেন। 

সাঈদ খোকন বলেন, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে মৌচাক-মালিবাগ ফ্লাইওভার প্রকল্পের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল কালাম আজাদের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

তিনি এ ঘটনায় গভীর সমবেদনা প্রকাশ করে ক্ষতিগ্রস্তু ব্যক্তি ও পরিবারের প্রতি ক্ষতিপূরণ প্রদান ও আহতদের চিকিৎসার আশ্বাস দেন। 

উল্লেখ্য রোববার দিবাগত রাত ২টার দিকে রাজধানীর মালিবাগ রেলগেট সংলগ্ন নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার পড়ে স্বপন নামে এক পথচারী নিহত হয়েছেন।  আহত হয়েছেন এক প্রকৌশলী ও পথচারী।  আহত দু’জনই তাদের পা হারিয়েছেন।  নিহত স্বপনের গ্রামের বাড়ি কিশোরগঞ্জের পাকুন্দিয়ায়।  তিনি স্থানীয় একটি ফার্নিচারের দোকানে কাজ করতেন।  আহতরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন আছেন।  ক্রেন দিয়ে ওই গার্ডার তোলার সময় তা হঠাৎ নিচে ছিটকে পড়ায় এ দুর্ঘটনা ঘটে। 

জানা গেছে, আহতদের মধ্যে একজন তমা কনস্ট্রাকশনের প্রকৌশলী পলাশ।  অন্য পথচারীর নাম নুরুন্নবী (৪০)।  দুর্ঘটনার সময় দায়িত্ব পালনে নিয়োজিত ছিলেন প্রকৌশলী পলাশ।  আর উৎসুক দৃষ্টিতে নির্মাণকাজ দেখছিলেন হতাহত দুই পথচারী। 


keya