৭:০৭ এএম, ২০ আগস্ট ২০১৮, সোমবার | | ৮ জ্বিলহজ্জ ১৪৩৯


ফুলপুরে নিরাপদ সড়ক চাই শ্লোগানে মানব বন্ধন

০৪ আগস্ট ২০১৮, ০১:০৫ পিএম | মাসুম


মিজানুর রহমান, ময়মনসিংহ প্রতিনিধি : অকালে কত প্রাণ যাবে,   মুহুর্তের মাঝে খবরে বেঁসে উঠে মায়ের বুক খালি,   বিবাহের সপ্তাহ খানিক যেতে না যেতেই বিধবা,  স্কুল কলেজে যাওয়ার পথে মৃত্যুর ভয়,  ঘর থেকে বাহির হলেই মা চিন্তিত থাকেন কখন বাড়ি ফিরবে খোকা । প্রত্যেক দিন পত্র পত্রিকায় টিলিভিশনে খবর শুনা যাই রাস্তায় প্রাণ গেছে বহু লোকের । এভাবে অার কত কাল প্রাণ কেড়ে নেবে রাস্তা । 

৪ আগষ্ট রোজ শনিবার সকার ১০ ঘটিকার সময় ময়মনসিংহের ফুলপুরে শহীদ শামছুল হক চত্বরে মানব বন্ধনে অংশ নেন শিক্ষার্থীরা। 

এতে ফুলপুর সহ আশে পাশের সকল স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের মানব বন্ধনের উপস্থিতি লক্ষ্য করা যায়। 

রাজধানীর বিমানবন্দর সড়কে গত রোববার জাবালে নূর পরিবহনের একটি গাড়ীর বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে রাস্তায় নেমে পরে পড়ে শিক্ষার্থীরা। 

ওই দিন থেকে বেপরোয়া গাড়ির চালকের ফাঁসির দাবি এবং এ শাস্তি সংবিধানে সংযোজন করা, সড়কে ফিটনেসবিহীন গাড়ি না চলা, নিরাপদ সড়কের দাবি, সারা দেশে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার ব্যবস্থা করা, নৌমন্ত্রী শাহজাহান খানের ক্ষমা চাওয়াসহ কয়েক দফা দাবিতে টানা পাঁচদিন ধরে ঢাকায় ছাত্র বিক্ষোভ করছে । 

রাজধানীর শিক্ষার্থীদের এ দাবি পরে সারা দেশে ছড়িয়ে পড়ে । পরিবহনে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রি ও বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের ছেলে তানজিম আহমদ বলেন “সড়ক দুর্ঘটনা বাংলাদেশের জন্য একটি নীরব সুনামি ।