২:০৩ পিএম, ২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

বইমেলায় আসছে নায়করাজ রাজ্জাকের জীবনী

০৮ সেপ্টেম্বর ২০১৭, ১০:০৭ এএম | রাহুল


এসএনএন২৪.কম : বাংলাদেশের চলচ্চিত্রের সদ্যপ্রয়াত কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক-এর কর্মমূখর বর্ণাঢ্য জীবন নিয়ে বই লিখছেন চিত্রনাট্যকার ও গুণী চিত্রপরিচালক ছটকু আহমেদ।  বইটির নামকরণ করা হয়েছে ‘নায়করাজ রাজ্জাক : টালিগঞ্জ থেকে ঢালিউড’। 
 
আগামী একুশে বইমেলাকে ঘিরে প্রকাশ করা হবে জীবনভিত্তিক এ গ্রন্থটি।  আগামী ফেব্রুয়ারিতে বইমেলার আকর্ষণ হিসেবে থাকবে বইটি।  এ বিষয়ে প্রকাশনা কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি চূড়ান্ত হয়েছে বলেও জানিয়েছেন ছটকু আহমেদ। 

এ বিষয়ে তিনি বলেন, ‘রাজ্জাক সাহেবের জীবন থেকে আমাদের অনেক কিছু শেখার আছে।  তাছাড়া নতুন প্রজন্মের জন্য রাজ্জাক সাহেবের জীবনী পাথেয় হয়ে থাকবে।  সেই ভাবনা থেকেই বইটি লিখতে চাইছি।  রাজ্জাক সাহেব বেঁচে থাকতেই-এর কাজ শুরু করেছিলাম।  এরই মধ্যে লেখা অনেকটা শেষ হয়েছে। ’
 
নায়করাজের জীবনী, শৈশব, উত্থান, জীবনের বাঁকবদল, সেসময়ের রাজনৈতিক অবস্থা- সবকিছুর সঙ্গে সাহিত্যরস মিশিয়েই বইটি লেখা হচ্ছে বলে জানান ছটকু আহমেদ।  এই জীবনী প্রকাশের ক্ষেত্রে নায়করাজ রাজ্জাকের তিন পুত্র বাপ্পারাজ, বাপ্পি ও সম্রাটের পূর্ণ সমর্থন আছে বলে জানান তিনি। 

উল্লেখ্য, ছটকু আহমেদ পরিচালিত প্রথম ছবি ‘নাতবউ’ ছাড়াও তার পারিবারিক প্রডাকশন থেকে নির্মিত আরও তিনটি ছবিতে অভিনয় করেছিলেন নায়করাজ রাজ্জাক।