৩:১২ এএম, ২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

বই সত্যিকারের মানুষ হতে শেখায় : বৃষ কেতু চাকমা

১২ নভেম্বর ২০১৭, ০৬:৫১ পিএম | মুন্না


জিয়াউর রহমান জুয়েল, রাঙামাটি প্রতিনিধি : গ্রন্থাগার হচ্ছে জ্ঞান ও বিদ্যার অফুরন্ত ভান্ডার।  তাই সুন্দর সমৃদ্ধ জাতি গঠনে ও ডিজিটাল বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের গ্রন্থাগারে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে।  রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা একথা বলেন। 

রবিবার সকালে জেলা সরকারী গণগ্রন্থাগারের আয়োজনে একটি অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। 
গ্রন্থাগারের সম্মেলনকক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে আন্তর্জাতিক মাতৃভাষা, মহান স্বাধীনতা  এবং জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়। 

রাঙামাটি জেলা পরিষদের সদস্য মনোয়ারা আক্তার জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাঙামাটি জেলা সরকারী গণগ্রস্থাগারের সহকারী লাইব্রেরিয়ান সুনীলময় চাকমা, প্রাক্তন প্রকৌশলী কিরণ বিকাশ চাকমা ও পাঠক সাগরময় ত্রিপুরা। 
অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, শিক্ষার্থিদের পাঠ্যবই পড়ার পাশাপাশি জ্ঞান অর্জনের জন্য বিভিন্ন বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। 

কারণ বই মানুষকে আনন্দ দেয়, সত্যিকার মানুষ হতে শেখায়।  আর এজন্য জ্ঞানচর্চার কেন্দ্র গ্রন্থাগারে নিয়মিত যাতায়াতে শিক্ষার্থিদের উৎসাহ দিতে শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহŸানও জানিয়েছেন তিনি। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষিত জাতি গঠনে দৃঢ় প্রতিজ্ঞ উল্লেখ করে তিনি বলেন, শিক্ষিত জাতি দেশের সম্পদ।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছরের প্রথম দিনেই শিক্ষার্থিদের হাতে বিনামূল্যে বই বিতরণ করে বিশ্বে নজির স্থাপন করেছেন।  এ ধারাবাহিকতাকে অব্যাহত রাখতে হবে।