৭:২০ এএম, ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার | | ২২ জমাদিউস সানি ১৪৪১




বিএনপির এখন সবদিকে ভাটা চলছে: ওবায়দুল কাদের

২২ জানুয়ারী ২০২০, ০৯:২৩ এএম | নকিব


এসএনএন২৪.কম :: বিএনপির এখন সবদিকে ভাটা চলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরবিহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

কক্সবাজারের শহীদ দৌলত ময়দানে জেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। 

কাদের বলেন, বিএনপির এখন সবদিকে ভাটা চলছে।  রাজনীতি, আন্দোলন ও ভোটের মাঠে বিএনপির গণজোয়ার এখন দিবাস্বপ্ন।  ভাটা চলছে, ভাটাই চলবে।  গণজোয়ারের দাবি করলেও তারা কখনো জোয়ারের দেখা পাবে না। 

সেতুমন্ত্রী আরও বলেন, দুঃসময়ে কর্মীরাই আওয়ামী লীগের প্রাণ, তাই দলের ত্যাগী নেতাকর্মীদের অবশ্যই মূল্যায়ন করতে হবে। 
 
তিনি বলেন, এক সময় আওয়ামী লীগের রাজনীতি দুর্বল ছিল।  এখন সেই সময় আর নেই।  সব দুর্বলতা এখন কেটে গেছে।  এখন আওয়ামী লীগ অনেক শক্তিশালী ও ঐক্যবদ্ধ।  শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে আওয়ামী লীগের গণজোয়ার সৃষ্টি হয়েছে। 

আওয়ামী লীগ বাঁচলে দেশের গণতন্ত্র বাঁচবে- এ মন্তব্য করে মন্ত্রী বলেন, বিপদ ও সংকটে সকল স্তরের নেতাকর্মীদের এক সঙ্গে থেকে কাজ করতে হবে। 

রোহিঙ্গা সমস্যার বিষয়ে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা সংকটের কারণে ক্ষতিগ্রস্ত এলাকার উন্নয়ন চলমান রয়েছে।  এখানে চলছে চার লেন সড়কের উন্নয়ন কাজ।   মেরিনড্রাইভ যদি শেখ হাসিনা সরকার না করতো তাহলে এ সংকট মোকাবেলা কঠিন হতো।  তাই আওয়ামী লীগকে শক্তিশালী করুন, সংঘবদ্ধ করুন।  তাহলে কেউ আওয়ামী লীগের ওপর আঘাত হানতে পারবে না। 

নেতকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, কখনো নিজেদের ঘরে নিজেরা আগুন দেবেন না।  ত্যাগী নেতাকর্মীদের কমিটিতে উপেক্ষা করবেন না।  ত্যাগীদের উপেক্ষা করলে আওয়ামী লীগ বাঁচবে না।  তাই সকলকে ঐক্যবদ্ধ থেকে আওয়ামী লীগকে বাঁচাতে হবে।  ক্ষমতা নিয়ে কেউ অহংকারী হবেন না।  যতই বিনয়ী হবেন ততই বড় হবেন। 

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক এবং পৌর মেয়র মুজিবুর রহমানের সঞ্চালনায় কর্মী সভায় আরও বক্তব্য দেন, কক্সবাজার সদর-রামু আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের এমপি আশেক উল্লাহ রফিক, সংরক্ষিত আসনের এমপি কানিজ ফাতেমা আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমেদ, উখিয়া-টেকনাফের সাবেক সাংসদ অধ্যাপক মোহাম্মদ আলী, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক উজ্জল কর প্রমুখ। 


keya