৭:৪৫ পিএম, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার | | ১৮ রমজান ১৪৪০




বিএনপির ৪ এমপি শথপ নিতে সংসদে পৌঁছেছেন

২৯ এপ্রিল ২০১৯, ০৬:১৩ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে নির্বাচিত আরও ৪ জন জনপ্রতিনিধি শপথ নিতে সংসদ ভবন প্রাঙ্গণে পৌঁছেছেন।  

সোমবার (২৯ এপ্রিল) বিকেল সোয়া ৫টার দিকে তারা সেখানে পৌঁছান।  

শপথ নিতে আসা চারজন হলেন- চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুন অর রশীদ, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার ভূঁইয়া ও বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশারফ হোসেন। 

এসময় শপথ গ্রহণ প্রসঙ্গে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ওই চার সাংসদ সাংবাদিকদের জানান, তারা দলীয় সিদ্ধান্ত অনুযায়ীই সংসদে শপথ নিতে এসেছেন।  এতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানেরও সম্মতি রয়েছে।  

সেই সঙ্গে তারা জানান, তারা মহান সংসদে দাঁড়িয়ে এই অকার্যকর সংসদ ভেঙে নতুন নির্বাচনের দাবি জানাবেন।  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সহ সারা দেশে মিথ্যা ও বানোয়াট মামলায় কারাবন্দি সকল নেতাকর্মীকে মুক্তি দিতে সংসদে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানাবেন।  

তবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কেন সংসদে শপথ নিতে এলেন না এমন প্রশ্নে কোনও প্রতিক্রিয়া দেননি ওই চার সাংসদ।  

এদিকে গত বৃহস্পতিবার দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদে শপথ নেয়ায় বিএনপি থেকে বহিষ্কৃত হয়েছেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে ধানের শীষের নির্বাচিত প্রার্থী জাহিদুর রহমান।  গতকাল শনিবার রাতে গুলশানে দলের স্থায়ী কমিটির সদস্যদের বৈঠক শেষে বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সকল পদ থেকে তাকে বহিষ্কারের ঘোষণা দেয়া হয়। 

উল্লেখ্য, ভোটে অনিয়ম, কারচুপি ও জালিয়াতির অভিযোগ এনে গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন করে জাতীয় ঐক্যফ্রন্ট।  যেখানে বিএনপির ৬ জন সহ ঐক্যফ্রন্ট থেকে মোট ৮ প্রার্থী বিজয়ী হন।  ভোট বর্জনের পাশাপাশি বিএনপি তথা ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বিজয়ীদের শপথ না নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।  

কিন্তু এরইমধ্যে জাহিদুর রহমান ছাড়াও জোটের সিদ্ধান্ত না মেনে সংসদে শপথ নেন ধানের শীষ প্রতীকে গণফোরাম থেকে নির্বাচিত সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ ও গণফোরামের উদীয়মান সূর্য প্রতীকে বিজয়ী প্রার্থী মোকাব্বির খান।  

একাদশ জাতীয় নির্বাচন প্রত্যাখ্যান করে নতুন নির্বাচনের দাবি জানিয়ে আসছে বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্ট।  


keya