১:৪৭ পিএম, ২১ অক্টোবর ২০১৯, সোমবার | | ২১ সফর ১৪৪১




বাগেরহাটে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

৩০ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫০ এএম | নকিব


এম.পলাশ শরীফ, বাগেরহাট প্রতিনিধি : “তথ্যের অধিকার সুশাসনের হাতিয়ার তথ্যই শক্তি, দুর্নীতি থেকে মুক্তি” এই শ্লোগান কে সামনে রেখে বাগেরহাটে তথ্য অধিকার আইনের প্রথম দশক পালন করেছে সচেতন নাগরিক কমিটি (সনাক)। 

এ উপলক্ষে রবিবার সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে বাগেরহাট প্রেসক্লাব মিলনায়তনে এক আলোচনা সভার মধ্য দিয়ে শেষ হয় । 

বাগেরহাট জেলা সনাকের সভাপতি প্রফেসর চৌধূরী আব্দুর রবের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। 

বক্তব্য রাখেন পুলিশ সুপার পংকজ চন্দ্ররায়, ডেপুটি সিভিল সার্জন ডা: পুলক দেবনাথ, প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, সনাক সদস্য প্রফেসর এবিএম মোশাররফ হুসাইন,এ্যাডভোকেট মো. শাহ আলম টুকু, বাবুল সরদার, এনজিও প্রতিনিধি মো. মারুফ পারভেজ  প্রমুখ।  বক্তারা বলেন রাষ্ট্রের সকল নাগরিকের তথ্য পাওয়া অধিকার রয়েছে। 

সরকারি বেসরকারি সকল অফিসের যে কোন  প্রয়োজনীয় তথ্য নাগরিকরা জানতে চাইলে তাদের দিতে হবে। 

আলোচনা সভায় জেলার সরকারি বেসরকারি  অফিসের কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ, সনাক, স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যসহ অন্যান্য সংগঠনের প্রতিনিধিগণ এতে অংশগ্রহণ করেন।