২:১৭ এএম, ১৯ অক্টোবর ২০১৮, শুক্রবার | | ৮ সফর ১৪৪০


বাগেরহাটে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

১১ অক্টোবর ২০১৮, ০৭:১০ পিএম | জাহিদ


এম.পলাশ শরীফ, বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে বর্নাঢ্য আয়োজনে জাতীয় সেনিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। 

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে শহরের স্বাধীনতা উদ্যানের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় স্বাধীনতা উদ্যানে এসে শেষ হয়।  র‌্যালীতে জন প্রতিনিধি, সরকারি কর্মকর্তা-কর্মচারী, এনজিও প্রতিনিধি ও শিক্ষার্থীরা অংশ নেয়। 

পরে সাংস্কৃতিক ফাউন্ডেশন মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ্যাড. মীর শওকাত আলী বাদশা, এমপি। 

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ জহিরুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য দেন বাগেরহাট জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী এসএম শামীম আহমেদ, ডেপুটি সিভিল সার্জন পুলক দেবনাথ, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মোজাফফর আহমেদ,  উদয়ণ বাংলাদেশের নির্বাহী পরিচালক শেখ আসাদ, সুপ্তি মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ঝিমি মন্ডল প্রমুখ। 

জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে প্রাকটিক্যাল এ্যাকশন বাংলাদেশের সহযোগিতায় এ দিবসের আয়োজন করা হয়। 


keya