৭:০৮ এএম, ২০ আগস্ট ২০১৮, সোমবার | | ৮ জ্বিলহজ্জ ১৪৩৯


বগুড়ায় বিল ভাসমান লাশ উদ্ধার

০৭ আগস্ট ২০১৮, ০৬:৪১ পিএম | মাসুম


রফিকুল আলম, বগুড়া প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলায় বিল বাইশা সরকারি জলাশয় থেকে সোনাতন হাওয়ালদার (৪৩) নামে এক জেলের ভাসমান লাশ উদ্ধার করেছে পুলিশ। 

নিহত সোনাতন হাওয়ালদার উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নের পোচিবাড়ী গ্রামের যগেন্দ্রনাথ হাওয়ালদারের ছেলে। 

মঙ্গলবার দুপুর ১টার দিকে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধারের পর ময়না তদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। 

থানা পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, হতদরিদ্র সোনাতন হাওয়ালদার দীর্ঘদিন ধরে স্থানীয় বিভিন্ন উন্মুক্ত জলাশয় থেকে মাছ ধরে পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করে। 

অন্যান্য দিনের ন্যায় মঙ্গলবার ভোর ৪টার দিকে মাছ ধরার উদ্দ্যেশে জাল নিয়ে বাড়ি থেকে বের হয়ে দেড় কিলোমিটার দুরে জালশুকা-চান্দিয়াড় গ্রামের মাঝে অবস্থিত বিল বাইশা জলাশয়ে যায়। 

এ অবস্থায় মঙ্গলবার সকাল ৭টার দিকে বিল বাইশার পানিতে সোনাতন হাওয়ালদারের মৃতদেহ ভাসতে দেখে তার স্বজনদের নিকট খবর দেন ওই জলাশয়ের পাহারাদার ছানোয়ার হোসেন।  তবে সোনাতন হাওয়ালদারের মৃত্যু রহস্য নিয়ে জনমনে নানা গুনজন শুরু হয়েছে। 

নিহত সোনাতন হাওয়ালদারের স্ত্রী শিল্পী রানী বলেন, প্রতিদিনের ন্যায় মাছ শিকারের জন্য মঙ্গলবার ভোর ৪টার দিকে জাল নিয়ে বাড়ি থেকে বের হয়।  সকাল ৭টার দিকে গ্রামের মানুষের মুখে শুনে বিল বাইশা জলাশয়ে গিয়ে স্বামীর ভাসমান মৃতদেহ দেখতে পাই। 

তবে কি ভাবে তার মৃত্যু হয়েছে তা সঠিক করে বলতে পারছি না। 

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মোঃ এরফান বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে সোনাতন হাওয়ালদারের মৃতদেহ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। 

এ ঘটনায় থানায় একটি অস্বাভাবিক মৃত্যু (ইউডি) মামলা রেকর্ড করা হয়েছে।  ময়না তদন্ত প্রতিবেদন ছাড়া মৃত্যুর বিষয়ে নিশ্চিত করে কিছু বলা সম্ভব না।