৯:৩০ এএম, ২২ আগস্ট ২০১৮, বুধবার | | ১০ জ্বিলহজ্জ ১৪৩৯


বাগোয়ান ইউনিয়নের উপ-নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে চম্পক মিত্র নির্বাচিত

১৫ মে ২০১৮, ০৭:৫৯ পিএম | সাদি


প্রদীপ শীল, রাউজান প্রতিনিধি : চট্টগ্রামের রাউজানের বাগোয়ান ইউনিয়নের ৮নং ওয়ার্ডে  উপ-নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন চম্পক মিত্র (টিউবওয়েল)।  তিনি ৬৬৩ ভোট পেয়ে রাজেশ ভট্টাচার্য্য (ফুটবল) কে পরাজিত করেন।  রাজেশ ভট্টাচার্য্য পেয়েছেন মাত্র ১০০ ভোট। 

ভোট গণণা শেষে প্রিজাইডিং অফিসার শাহ-ই-জাহান এ তথ্য নিশ্চিত করেছেন।   পূর্বনির্ধারিত সময় সূচি অনুসারে মঙ্গলবার (১৫ মে) কোয়েপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রে সকাল ৮টা ভোট গ্রহণ শুরুহয়।   ভোট কেন্দ্র পরিদর্শনে দেখা যায়, উৎসাহ উদ্দীপনা নিয়ে ভোটাররা ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।  ভোট দিতে এসেছিলেন বয়স্ক মহিলা ও পুরুষ ভোটাররাও। 

এই নির্বাচনে পছন্দের প্রার্থীকে ভোট দিতে ট্রলিতে চলে এসেছিলেন মিনু শীল নামের ৭০ বছরের এক বৃদ্ধা।  তিনি পায়ের সমস্যার জন্য হাটতে পাচ্ছিলেন না।  তার মতো অনেকেই রিকশায় চড়ে ভোটাধিকার প্রয়োগ করে গেছেন অনেক বয়ষ্ক ভোটার। 

সবমিলিয়ে উৎসব মুখর পরিবেশে নবীন-প্রবীনরা ভোটাররা ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করছেন।  সূত্র মতে, বাগোয়ান ইউনিয়নের ৮নং ওয়ার্ডে ৬০১ মহিলা ভোটারসহ ১০১৪ জন ভোটার ছিল, তৎমধ্যে ভোট কাস্টিং হয়েছে ৭৬৩ ভোট। 

প্রিজাইডিং অফিসার শাহ জাহান বলেন, শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে।  নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিনিয়র সহকারী কমিশনার (ভূমি) জোনায়েদ কবির সোহাগ বলেন, সকাল থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৪টা ভোট গ্রহণ শেষ হয়।  ৪টা থেকে ভোট গণনার পর  সন্ধ্যা ৭টায় বেসরকারীভাবে চম্পক মিত্র (টিউবওয়েল) জয়ী ঘোষণা করা হয়েছে। 

নির্বাচনের দায়িত্বে ছিল একজন প্রিজাইডিং অফিসার, ৩জন সহকারী প্রিজাইডিং অফিসার, ৬ জন পোলিং অফিসার।  ভোট কেন্দ্রে আনসার ও পুলিশ মোতায়ন করা হয়।