৯:৩১ পিএম, ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার | | ১৭ সফর ১৪৪১




বাঘাইছড়িতে" দুঃস্থ বিধবা "মহিলাদের গাভী ও ছাগল বিতরণ

০১ আগস্ট ২০১৯, ১১:০৭ এএম | নকিব


জগৎ দাশ, বাঘাইছড়ি প্রতিনিধি : রাংগামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে রাংগামাটি জেলা পরিষদের বাস্তবায়নে ২৬টি দুঃস্থ ও বিধবা মহিলাদের মাঝে গাভী ও ছাগল বিতরন করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন, বাঘাইছড়ি উপজেলা ভাইসচেয়াম্যান আবদুল কাইয়ুম, মহিলা সাগরিকা চাকমা, রুপকারী ইউনিয়নের চেয়ারম্যান শ্যামল চাকমা,মারিশ্যা ইউনিয়ন চেয়ারম্যান মানব জ্যোতি চাকমা। 

উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম জানান, পার্বত্য মন্ত্রণালয়ের অর্থায়নে, রাংগামাটি জেলা পরিষদের বাস্তবায়নে ও আমাদের উপজেলা পরিষদের সহযোগিতায় এই সব দুঃস্থ ও বিধবা মহিলাদের পাশে দাড়াতে পেরে নিজেকে অনেক সৌভাগ্যবান মনে হচ্ছে।   

 একটি গাভী পেয়ে বিধবা প্রিতি ত্রিপুরা আবেগে আপ্লুত হয়ে কেঁদে ফেলেন।  তিনি বলেন স্বামীকে হারায় তিন বৎসর আগে এর পরপরই একমাত্র উপার্জন কারী ছেলে কে হারায বাক প্রতিবন্ধী নাতিকে নিয়ে অনেক কষ্টে সসংসার চালাচ্ছিলাম  এই গাভী পালন করে তিনি স্বাবলম্বী হওয়ার স্বপ্ন দেখছেন।  

এদিকে মারিশ্যা ইউনিয়ন এর  বিশারানী চাকমা বলেন,আমার ছোট ছোট বাচ্চা রেখে আমার স্বামী মারা যান আমি অনেক কষ্ট করে এদের লালন পালন করছি এই গাভী পালন করে আমি আমআমার অভাব গুচানোর চেষ্টা করবো।