১১:৫৫ পিএম, ২৪ আগস্ট ২০১৯, শনিবার | | ২২ জ্বিলহজ্জ ১৪৪০




বাঘাইছড়ির আমতলি ইউপিতে সেলাই মেশিন বিতরণ

২০ জুলাই ২০১৯, ০৬:৩৫ পিএম | নকিব


জগৎ দাশ, বাঘাইছড়ি প্রতিনিধি : রাঙামাটির বাঘাইছড়িতে ৩৭ নং আমতলি ইউনিয়নে হতদরিদ্রদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। 

শুক্রবার (১৯জুলাই) সকাল ১০ টায় ইউনিয়ন পরিষদের উদ্যোগে সেলাই প্রশিক্ষণ প্রাপ্ত নারীদের মাঝে এই সেলাই মেশিন বিতরণ করা হয়েছে বলে জানাযায়। 

বাঘাইছড়ি উপজেলার মহিলা ও যুবউন্নয়নের আওতায় প্রশিক্ষণ নেওয়া নারীদের মধ্য ২০ জনকে এসব মেশিন দেওয়া। বিতরণকৃত সেলাই মেশিনের মধ্য রাঙামাটির জেলা পরিষদ থেকে ৫ টি ও ইউপি পরিষদের অর্থায়নে ১৫ টি সেলাই মেশিন স্থানিয় হতদরিদ্রদের আর্থসামাজিক উন্নয়নের লক্ষে প্রদান করা হয়। 

এসময় অত্র পরিষদের সকল সদস্য ও গন্যমান্য ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন। এসময় আমতলি ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি রাসেল চৌধুরী বলেন, বর্তমান সরকারের এমন উদ্যোগে নারীর কর্মসংস্থান সৃষ্টি সহ  আত্ত্বসামাজিক স্বনির্ভরশীল হয়ে উঠতে সহায়ক ভূমিকা রাখবে। তিনি আরো বলেন,৩৭ নং ইউপি পরিষদটি উপজেলা ও জেলার সাথে যোগাযোগ বিচ্ছিন্নতার দরুন এই ইউনিয়নের জনসাধারনকে  প্রতিনিয়ত চরম দুর্ভোগের সাথে দিনাতিপাত করতে হয়। 

ইউনিয়নটি সম্পূর্ন পানির দ্বিপ সংবলিত এলাকা হওয়ায় এখানের মানুষ ভাগ্য পরিবর্তনে বরাবরের ন্যায় পিছিয়ে রয়েছে। ইউনিয়নের যোগাযোগ দুরঅবস্থার উন্নয়নে সরকারের হস্তক্ষেপ কামনা করেন তিনি। 


keya