৭:৪৯ পিএম, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার | | ১৮ রমজান ১৪৪০




বঙ্গবন্ধুকে নিয়ে ট্রল করায় ক্ষোভে ফুঁসছে জাবি

১০ মে ২০১৯, ১০:২২ পিএম | জাহিদ


শিহাব উদ্দিন, জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ট্রল করার ঘটনায় শিক্ষার্থীরা ব্যাপক  ক্ষোভ প্রকাশ করেছে। 

বৃহস্পতিবার (৯ মে) জাবি ক্যারিয়ার ক্লাবের ইফতারিকে কেন্দ্র করে বঙ্গবন্ধুকে নিয়ে ট্রল করেন  মার্কেটিং বিভাগের ৪৭ তম ব্যাচের শিক্ষার্থী ফাহিম হোসাইন। 

দেখা যায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বঙ্গবন্ধুর ৭ই মার্চে ভাষণের মহান উক্তিকে নিয়ে ট্রল করা হয়েছে। “আজ দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে সেট ম্যেনু প্লাটার নিয়ে বসেছি।  আলুর চপ কই ? আজকে বানাই নাই” ইত্যাদি কথা ট্রলে ব্যবহার করা হয়।  এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক আলোচনা সমালোচনার ঝড় বয়ে যায়। 

সঞ্জয় কুমার বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে এমন ট্রল বিশ্ববিদ্যালয় পড়ুয়া কোন ছাত্র করতে পারে এটা আমার ভাবনার বাইরে ।  দেশে সত্যি পাগলের সংখ্যা বেড়ে গেছে।  এর দৃষ্টান্তমুলক শাস্তি হওয়া উচিৎ। "


এ নিয়ে জাবি ক্যরিয়ার ক্লাবের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয় “ কোন ব্যক্তির ভুল সংগঠনের উপর বার্তায় না, তা ব্যক্তির উপরেই যায়। ”

এ বিষয়ে ফাহিম হোসাইন তার ফেসবুক স্ট্যাস্টাসে বলেন, “আমি দুঃখিত এবং লজ্জিত আমার পূর্ববতী পোস্টের জন্য।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান নিয়ে এমন পোস্ট করা মোটেও ঠিক হয়নি।  আমি এর জন্য ক্ষমা প্রার্থনা করছি। "

এ নিয়ে নাটক ও নাট্যতত্ব বিভাগের ৪১ তম ব্যাচের শিক্ষার্থী,  ছাত্রলীগ জাবি শাখার সহ সভাপতি হামযা রহমান অন্তর আশুলিয়া থানায় একটি মামলা করেন বলে যানা যায়। 


keya