৮:৫০ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ৯ মুহররম ১৪৪০


বঙ্গবন্ধু বানানে বিকৃতি করায় দুই কর্মকর্তা-কর্মচারীকে সাময়িক বরখাস্ত

০৯ জুলাই ২০১৮, ০৬:৫৩ পিএম | মাসুম


শিপন তালুকদার বেরোবি প্রতিনিধি: অফিস আদেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামের বানানে বিকৃতি করায় দুই কর্মকর্তা ও কর্মচারীকে সাময়িক বরখাস্ত করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রশাসক তাবিউর রহমান প্রধান বিষয়টি নিশ্চিত করেছেন। 

একই সঙ্গে ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয় প্রক্টর আবু কালাম মোহাম্মদ ফরিদ-উল ইসলামকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি করা হয়েছে। 

বরখাস্ত হওয়া ২জন হলেন বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দফতরের ইঞ্জিনিয়ার শরীফ হোসেন পাটোয়ারি ও তার দফতরের কম্পিউটার অপারেটর রাকিবুল ইসলাম শ্যামল। 

জানা যায়, গত ৪ জুলাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, শহীদ মুখতার ইলাহী হল এবং কেন্দ্রীয় লাইব্রেরির বৈদ্যুতিক মেইনটেনেন্স কাজের জন্য প্রকৌশল দফতর থেকে দু’জন ইলেকট্রিশিয়ানকে দায়িত্ব প্রদানের একটি চিঠি ইস্যু করা হয়। 

সেই চিঠিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম ভুল বানানে লেখা হয় ‘বঙ্গবন্দু শেখে’।  এছাড়া শহীদ মুখতার ইলাহীর নামের বানান বিকৃত করে লেখা হয় ‘মোখতার’ ইলাহী। 

এদিকে বেলা ১১টা থেকে প্রশাসন ভবনে তালা ঝুলিয়ে অবস্থান নেন ছাত্রলীগের নেতাকর্মীরা।  এতে প্রশাসনিক ভবনের সব কার্যক্রম বন্ধ হয়ে পড়ে।  ভোগান্তি পোহাতে হয়েছে ভর্তি ও ফর্ম পূরণ করতে আসা বিভিন্ন বিভাগের প্রায় চার শতাধিক শিক্ষার্থী।  এদের অনেকেরই ভর্তি ও ফর্ম পূরণের শেষ দিন ছিলো আজ।