৭:২১ এএম, ২৯ ফেব্রুয়ারি ২০২০, শনিবার | | ৫ রজব ১৪৪১




বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে এশিয়ান পেইন্টর্সের কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন

২২ জানুয়ারী ২০২০, ০৫:২১ পিএম | নকিব


রাজু কুমার দে, মিরসরাই, প্রতিনিধি:  বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে এশিয়ান পেইন্টর্সের নতুন কারখানার ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।  বুধবার (২২ জানুয়ারি) সকালে এই ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। 

ভিত্তি প্রস্তর স্থাপনের আগে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী, এশিয়ান পেইন্টেসের বাংলাদেশ ব্যবস্থাপক ঋতিশ দোষী, আঞ্চলিক প্রধান টম থমাস, পরিচালক রূপম কিশোর বড়–য়া, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলা উদ্দিন। 

প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেন, এশিয়ার বৃহত্তম অর্থনৈতিক অঞ্চল হবে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর।  ৩০ হাজার একর জমিতে এ অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠছে।  যেখানে ১৫ লক্ষ লোকের কর্মসংস্থান হবে।  চলতি বছর কয়েকটি কারখানা উৎপাদনে যাবে।  অর্থনৈতিক অঞ্চল চালু হলে মিরসরাইয়ের আর বেকার থাকবেনা। 

বিশেষ অতিথির বক্তব্যে বেজা চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর শুধু বাংলাদেশের নয় বিশ্বের শ্রেষ্ঠ অর্থনৈতিক অঞ্চল হবে।  মিরসরাই, সীতাকুন্ড, সোনাগাজী, কোম্পানীগঞ্জ, স›দ্বীপ উপজেলা নিয়ে এটি প্রতিষ্ঠা করা হবে। 

বাংলাদেশ সরকার আগামী ৫ বছরে এখানে প্রায় ১০ হাজার কোটি টাকা ব্যয়ে সড়ক, ব্রীজ নির্মাণ সহ বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন করবে।