১:৫৪ এএম, ২৬ জুন ২০১৮, মঙ্গলবার | | ১২ শাওয়াল ১৪৩৯

South Asian College

বাঁচতে চায় শিশু সুমাইয়া

১০ সেপ্টেম্বর ২০১৭, ০৬:২৫ পিএম | রাহুল


তোফায়েল হোসেন জাকির, গাইবান্ধা প্রতিনিধিঃ জন্মগতভাবে হৃৎপিন্ডের রক্তনালীর বিভক্তি করণের সমস্যা ও হৃৎপিন্ডের দুই নীলয়ের মধ্যকার ছিদ্রজনিত রোগে ভুগছে সাড়ে পাঁচমাস বয়সী শিশু সুমাইয়া।  তার বাড়ী গাইবান্ধা পৌর এলাকার মুন্সিপাড়ায়।  তার অপারেশনের জন্য চার লাখ টাকার প্রয়োজন।  কিন্তু সুমাইয়ার দরিদ্র পিতা মামুনুর রশিদের পক্ষে এতটাকা সংগ্রহ করা সম্ভব নয়। 

সুমাইয়ার বাবা মামুনুর রশিদ বলেন, জন্মের ১০দিন পরই সুমাইয়া হঠাৎ অসুস্থ্য হয়ে পড়লে তাকে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করা হয়।  তাকে উন্নত চিকিৎসার পরামর্শ দেওয়া হলে চলতি বছরের ১৭ এপ্রিল রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিওলজি বিভাগের কনসালটেন্ট ডা. আব্দুল্লাহ-আল-মাহমুদের কাছে নেওয়া হয়।  পরে পরীক্ষা-নীরিক্ষায় জন্মগতভাবে হৃৎপিন্ডের রক্তনালীর বিভক্তি করণের সমস্যা ও হৃৎপিন্ডের দুই নীলয়ের মধ্যকার ছিদ্রজনিত অসুখ ধরা পড়ে। 

মামুনুর রশিদ বলেন, গত ১৮ জুলাই আবারও সুমাইয়াকে ঢাকা শিশু হাসপাতালের ডিপার্টমেন্ট অব পেডিয়াট্রিক কার্ডিওলজি বিভাগের কার্ডিয়াক ইনটেনসিভিষ্ট ডা. মো. আবু সাঈদের কাছে নেওয়া হয়।  তিনি জানান, দেশের বাহিরে সুমাইয়ার তিনটি অপারেশন করাতে হবে।  প্রথমটি এখন, দ্বিতীয়টি ১২ বছর বয়সে ও তৃতীয়টি ১৮ বছর বয়সে।  প্রতি অপারেশনে চার লাখ টাকা ব্যয় হবে।  কিন্তু এত বিপুল পরিমাণ টাকা সংগ্রহ করার সামর্থ্য আমার নেই। 

সুমাইয়ার চিকিৎসার জন্য তাই সমাজের বিত্তবান মানুষদের কাছে সহযোগিতা চেয়েছেন সুমাইয়ার বাবা মামুনুর রশিদ।  সাহায্য পাঠানোর ঠিকানা: সোনালী ব্যাংক লিমিটেড, পুরাতন বাজার শাখা, সঞ্চয়ী হিসাব নং- ০১০০৯২৮৩।  মোবাইল নং: ০১৭১৪-৭০৬১৫২।