১২:৩৯ এএম, ২৫ আগস্ট ২০১৯, রোববার | | ২৩ জ্বিলহজ্জ ১৪৪০




বাজেটে সড়ক রক্ষণাবেক্ষণে অর্থ বরাদ্দ চায় সংসদীয় কমিটি

০৫ আগস্ট ২০১৯, ১০:১৮ এএম | নকিব


এসএনএন২৪.কম : সড়ক রক্ষণাবেক্ষণে প্রতিবছর বাজেটের নির্দিষ্ট পরিমাণ অর্থ বরাদ্দ চায় সংসদীয় কমিটি। 

একইসঙ্গে এবার বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক পর্যবেক্ষণের প্রেক্ষিতে প্রকল্প গ্রহণের সুপারিশ করেছে কমিটি। 

এছাড়া প্রতিটি উপজেলার হাট-বাজারকে কেন্দ্র করে যাতায়াত ও পরিবহন ব্যবস্থা যুগোপযোগী ভাবে গড়ে তোলার সুপারিশ করা হয়। 

সংসদ ভবনে আজ অনুষ্ঠিত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৩য় বৈঠকে এসব সুপারিশ করা হয়।  বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেন।  

এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম, প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, মোঃ মসিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন, বেগম রেবেকা মমিন, রাজী মোহাম্মদ ফখরুল, আব্দুস সালাম মূর্শেদী বৈঠকে অংশগ্রহণ করেন।  

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক নির্মিতব্য রাস্তাঘাটসহ সকল উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে স্থানীয় সংসদ-সদস্যদের অন্তর্ভূক্ত করে প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠনের সুপারিশ করা হয়।  এছাড়া পবিত্র ঈদ উল আযহা উপলক্ষ্যে কুরবানীর বর্জ্য দ্রুত অপসারণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পরামর্শ প্রদান করা হয়।  এছাড়া বৈঠকে ‘আমার বাড়ি-আমার খামার’ প্রকল্পের লক্ষ্যমাত্রা বাস্তবায়ন অগ্রগতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিব বর্ষ ২০২০) যথাযথভাবে উদযাপনের লক্ষ্যে প্রয়োজনীয় পরিকল্পনা ও কর্মসূচি গ্রহণ এবং বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী অঙ্গীকার ‘আমার গ্রাম-আমার শহর’ বাস্তবায়নে মন্ত্রণালয়ের কর্মপরিকল্পনা এবং অগ্রগতি নিয়ে আলোচনা হয়।  বৈঠকে স্থানীয় সরকার বিভাগ এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 


keya